১:৩৩ অপরাহ্ন

শনিবার, ২১ সেপ্টেম্বর , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • নিউ হোপ এগ্রোটেকের উদ্যোগে কুমিল্লার দাঊদকান্দিতে ‘এক্সপোজার ভিজিট’ অনুষ্ঠিত
ads
প্রকাশ : অগাস্ট ২০, ২০২৪ ১০:৪৫ অপরাহ্ন
নিউ হোপ এগ্রোটেকের উদ্যোগে কুমিল্লার দাঊদকান্দিতে ‘এক্সপোজার ভিজিট’ অনুষ্ঠিত
এগ্রিবিজনেস

বিনামূল্যে ক্যাটেল ফিড পেয়ে খুশী খামারীরা

নিজস্ব প্রতিবেদকঃ ‘নিউ হোপ এগ্রোটেক বাংলাদেশ লিমিটেড’ -এর উদ্যোগে কুমিল্লা জেলার দাঊদকান্দি উপজেলার খামারীদেরকে নিয়ে ‘এক্সপোজার ভিজিট’ আয়োজিত হয়েছে। দুদিন ব্যাপী এ আয়োজনটি গত ১৩ থেকে ১৫ জুলাই নিউ হোপ এগ্রোটেক বাংলাদেশ লিমিটেড গজারিয়া ফিড মিলে অনুষ্ঠিত হয়।

আয়োজকরা জানায়, কুুমিল্লা জেলার দাঊদকান্দি উপজেলা প্রাণিসস্পদ অফিসের আওতাধীন এলডিডিপি প্রজেক্টের ২৫০ জন খামারীদের নিয়ে এই এক্সপোজার ভিজিটের আয়োজন করা হয়। যাদের মধ্যে ২০০ জন ছিলেন দুগ্ধজাত গাভী পালন খামারী, ২৫ জন ছিলেন গরু মোটাতাজাকরণ খামারী এবং বাকি ২৫জন ছিলেন পোল্ট্রি খামারী। এই এক্সপোজার ভিজিটের মাধ্যমে দেশের প্রান্তিক পর্যায়ের খামারীদেরকে ফিড মিল ভিজিট তথা বানিজ্যিক ফিড তৈরির প্রক্রিয়া স্বচক্ষে দেখানো হয়। পাশাপাশি এই ফিড ব্যবহারের উপকারিতাও বুঝানো হয়, যাতে করে খামারীরা বাণিজ্যিক সুষম খাবার ব্যবহারের মাধ্যমে ভাল ফলাফল নিশ্চিত করতে পারে।

আয়োজকরা আরো জানায়, ‘নিউ হোপ, সব সময় প্রান্তিক খামারীদের সুবিধার কথা চিন্তা করে। আর এ জন্যই প্রতিষ্ঠানটির এক্সিকিউটিভ ডিরেক্টর মিঃ লি চুনবিন এর নির্দেশনায় সকল ডিপার্টমেন্টের টিম মেম্বারদের সহযোগিতায় এ অনুষ্ঠানটির আয়োজন করা হয়।’

জানা গেছে, অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয়। এরপর স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির সেলস্‌ এন্ড মার্কিটিং বিভাগের জেনারেল ম্যানেজার মিঃ লিয়াং সাও। শুভেচ্ছা বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও দাঊদকান্দি উপজেলার প্রাণিসম্পদ অফিসার ডাঃ এ এফ এম রকিবুল হাসান ভূঞা (ইউ এল ও) এবং ডা: শরিফুল ইসলাম (এলইও)। অনুষ্ঠানের পববর্তী অংশে খামারীদের নিয়ে সেমিনার অনুষ্ঠিত হয়, যেটি পরিচালনা করেন প্রতিষ্ঠানটির টেকনিক্যাল সার্ভিস বিভাগের প্রধান ডাঃ মুহাম্মাদ আল মারুফ। যেখানে খামারীদেরকে প্রতিষ্ঠানটির পণ্য বিবরণী, পণ্য প্রক্রিয়াজাতকরণ, পণ্য ব্যবহারে সুবিধা এবং পশুপালন বিষয়ক প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়। শেষে সকল খামারীদের ফিড মিল পরিদর্শন করানো হয়।

উল্লেখ্য, দেশের প্রাণিসম্পদের উন্নয়নে রেডী ফিড তথা সর্বাধিক ভাল ফলাফলের জন্য বাণিজ্যিক সুষম খাবারের প্রয়োজনীয়তার কথা চিন্তা করে দূরদুরান্ত থেকে আগত খামারীদের জন্য প্রতিষ্ঠানটির এক্সিকিউটিভ ডিরেক্টর মি: লি চুন বিন এক ব্যাগ ক্যাটেল ফিড (মিল্ক স্টার এবং মিট স্টার, ২৫ কেজি ব্যাগ) বিনামূল্যে প্রদান করার ঘোষণা দেন। যা ব্যাপক ভাবে খামারীদের কাছে সাড়া ফেলে। বিনামূল্যে ক্যাটেল ফিড পেয়ে খামারীরা অনেক বেশি খুশি হয় এবং দাউদকান্দি উপজেলার প্রাণিসম্পদ অফিসার মহোদয় এবং তার সংশ্লিষ্ট কর্মচারীরা বিনামূল্যে ফিড সরবরাহ তথা পুরো আয়োজনের জন্য কোম্পানির সংশ্লিষ্ট ব্যক্তিবর্গকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং কোম্পানির উত্তরাত্তর সফলতা কামনা করেন।

এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মো: সালাউদ্দিন সাগর (এজিএম, এডমিন), মো এনামুল হক (এজিএম, প্রোডাকশন), মো: জিয়াউর রহমান (এজিএম, কোয়ালিটি কন্ট্রোল), মো: মনিরুজ্জামান (এজিএম, সেলস এন্ড মার্কেটিং), মো: রবিউল আওয়াল (অফিস সহকারী) সহ কুমিল্লা টিমের সেলস্ এন্ড টেকনিক্যাল সদস্যবৃন্দ।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop