৭:২৯ অপরাহ্ন

রবিবার, ১৯ মে , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বাকৃবির ‘ফ্যাব ল্যাব ‘ পরিদর্শন করেছেন এসিআই মটরস লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর সুব্রত রঞ্জন দাস
ads
প্রকাশ : মে ৭, ২০২৪ ৮:০১ অপরাহ্ন
বাকৃবির ‘ফ্যাব ল্যাব ‘ পরিদর্শন করেছেন এসিআই মটরস লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর সুব্রত রঞ্জন দাস
ক্যাম্পাস

দীন মোহাম্মদ দীনুঃ তরুণ প্রজন্মের উদ্ভাবনী শক্তিকে কাজে লাগিয়ে নতুন নতুন জনকল্যানমূলক প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে ‘ ফ্যাব ল্যাব ’তার কার্যক্রমকে আরও বিস্তৃত করবে বলে আশা প্রকাশ করেন দেশের শীর্ষস্থানীয় বেসরকারি সংস্থা এসিআই মটরস লিমিটেড এর এক্সিকিউটিভ ডিরেক্টর কৃষি প্রকৌশলী সুব্রত রঞ্জন দাস। তিনি আজ সোমবার (৭ মে ২০২৪ )দুপুরে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ‘ফ্যাব ল্যাব’ পরিদর্শন কালে এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন শিক্ষা ও গবেষণায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় জাতীয়ভাবে আজ শীর্ষ অবস্থানে রয়েছে। কৃষি যান্ত্রিকীকরণে আজকের উন্নয়নের অন্যতম অংশীদার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়। আমি এ বিশ্ববিদ্যালয়ের একজন সাবেক ছাত্র হিসাবে নিজে গর্ববোধ করছি। তবে আমাদের এই অগ্রগতি ধরে রাখতে হবে। যুগের চাহিদার সাথে তাল মিলিয়ে গবেষণা কার্যক্রম আরও দক্ষতারসাথে পরিচালনা করতে হবে। এই ফ্যাব্রিগেশন ল্যাবরেটরিকে নিজের পায়ে দাঁড়াতে হবে। একাজে বিশ্ববিদ্যালয় মনে করলে আমরা এগিয়ে আসতে চাই। যুগপৎ ভাবে কাজ করে প্রতিষ্ঠানটিকে আরও এগিয়ে নিতে কাজ করা সম্ভব বলেও তিনি মনে করেন।

এসময় ফ্যাব ল্যাব’ এর পরিচালক অধ্যাপক ড. চয়ন কুমার সাহা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক , এসিআই মটরস লিমিটেড এর সিনিয়র এক্সিকিউটিভ খায়রুল আহসানসহ আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop