১২:১৪ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • লাকসামে শিয়ালের মাংস বিক্রি
ads
প্রকাশ : নভেম্বর ১২, ২০২১ ১২:৩৫ অপরাহ্ন
লাকসামে শিয়ালের মাংস বিক্রি
প্রাণ ও প্রকৃতি

কুমিল্লার লাকসামে প্রকাশ্যে শিয়াল জবাই করে মাংস বিক্রির অভিযোগ পাওয়া গেছে। বুধবার (১০ নভেম্বর) বিকালে কয়েকজন যুবক লাকসামের দৌলতগঞ্জ রাজঘাট সংলগ্ন নতুন বাজারে শিয়ালের মাংস বিক্রি করেন। এ সময় বিক্রেতারা শিয়ালের মাংসের নানা উপকারিতার কথা উল্লেখ করে প্রতি কেজি ১০০০ টাকা দরে বিক্রি করেন।

শিয়ালের মাংস বিক্রেতা ও স্থানীয় সূত্রে জানা যায়, ওই দিন দুপুরে দৌলতগঞ্জ বাজার রাজঘাট ব্রিজ সংলগ্ন নতুন বাজারে শিয়ালটি জবাই করার জন্য স্থানীয় এক কশাইকে ১৫০ টাকা দেওয়া হয়। জবাইয়ের আধা ঘণ্টার মধ্যে মাংস বিক্রি শেষ হয়ে যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক মাংস ক্রয় করা ব্যক্তিরা জানান, মাংস বিক্রেতারা বলেছিলেন বাত-ব্যথা কিংবা কঠিন রোগের প্রতিষেধক হিসেবে শিয়ালের মাংস রান্না করে খাওয়ার বিকল্প নেই। এ সব ক্ষেত্রে শিয়ালের মাংসই অব্যর্থ ওষুধ। তাদের এসব কথা বিশ্বাস করে মাংস ক্রয় করেন তারা।

স্থানীয় কাউন্সিলর আবদুল আজিজের কাছে শিয়াল জবাই ও মাংস বিক্রির বিষয়ে জানতে চাইলে তিনি জানান, এ বিষয়ে আমার কিছুই জানা নেই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম সাইফুল আলম বলেন, বন্যপ্রাণী জবাই করে মাংস বিক্রি করা আইনত দ–নীয় অপরাধ। তদন্ত সাপেক্ষে এ ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop