৫:৫০ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • শেকৃবির ফিসারিজ অনুষদের নতুন ডিন ড. শাহাবুদ্দিন
ads
প্রকাশ : অক্টোবর ৫, ২০২১ ১১:৪০ অপরাহ্ন
শেকৃবির ফিসারিজ অনুষদের নতুন ডিন ড. শাহাবুদ্দিন
ক্যাম্পাস

অনিক, শেকৃবি: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ, একোয়াকালচার এন্ড মেরিন সায়েন্স অনুষদের নবনিযুক্ত ডিন হিসেবে প্রফেসর ড. এ. এম. সাহাবউদ্দিন দায়িত্ব প্রাপ্ত হন।

ভাইস-চ্যান্সেলরের অনুমোদন ক্রমে রেজিস্ট্রার শেখ রেজাউল করিম স্বাক্ষরিত এক অফিস আদেশে জানানো হয় – শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ একোয়াকালচার এন্ড মেরিন সায়েন্স অনুষদের বর্তমান ডিন অধ্যাপক ড. কাজী আহসান হাবীব এর ডিন হিসেবে নিযুক্তির মেয়াদ উত্তীর্ণ হয়েছে বিধায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ২৩ (৫) উপ ধারা মোতাবেক সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে উক্ত অনুষদের পরবর্তী জ্যেষ্ঠ অধ্যাপক ড. এ. এম. সাহাবউদ্দিন, একোয়াকালচার বিভাগ’কে পরবর্তী দুই বছরের জন্য উক্ত অনুষদের ডিন হিসেবে নিয়োগ প্রদান করা হলো।

উল্লেখ্য যে অধ্যাপক ড. এ. এম. সাহাবউদ্দিন একই সাথে উক্ত অনুষদের একোয়াকালচার এবং একোয়াটিক এনভাইরনমেন্ট এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগ সমূহের চেয়ারম্যান হিসেবেও সফলতার সাথে দায়িত্ব পালন করছেন ।

তিনি ২০০৭ সাল থেকে এই বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করে আসছেন।

অধ্যাপক ড. এ. এম. সাহাবউদ্দিন বাংলাদেশে আধুনিক পদ্ধতিতে মাছ চাষের বায়োফ্লক প্রযুক্তি উদ্ভাবন করে যথেষ্ট কৃতিত্ব ও প্রশংসা অর্জন করেছেন। তিনি জাপানের মিয়ে বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রি লাভ করেন এবং এ বিশ্ববিদ্যালয় হতে গবেষণায় অসামান্য কৃতিত্বের জন্য প্রেসিডেন্ট এওয়ার্ড এবং থাইলেন্ডের এশিয়ান ইনিষ্টিটিউট অব টেকনোলজি (এআইটি) হতে এম. এস. – তে শিক্ষা-গবেষণায় ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থিদের মধ্যে সর্বোচ্চ মেধার পরিচয় দেয়ায় তিনি গোল্ড মেডেল প্রাপ্ত হন। বর্তমানে তিনি শিক্ষকতার পাশাপাশি গবেষণা এবং বাংলাদেশে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থায় (FAO) এ জাতীয় পরামর্শকের দায়িত্ব পালন করছেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop