৫:৪৭ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • হিলি স্থলবন্দর দিয়ে শুকনো মরিচ আমদানি শুরু
ads
প্রকাশ : মার্চ ৩০, ২০২২ ১:০১ অপরাহ্ন
হিলি স্থলবন্দর দিয়ে শুকনো মরিচ আমদানি শুরু
এগ্রিবিজনেস

দীর্ঘদিন বন্ধ থাকার পর দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আবারও শুরু হয়েছে শুকনো মরিচ আমদানি। আমদানি করা মরিচ সরবরাহ করা হচ্ছে বগুড়া, রংপুর, ঢাকা, রাজশাহীসহ দেশের বিভিন্ন শহরে। প্রতি কেজি মরিচ বিক্রি হচ্ছে ২৫০ টাকা কেজি দরে। এদিকে দেশি শুকনো মরিচ কেজি প্রতি বিক্রি হচ্ছে ১৭০ থেকে ১৮০ টাকা দরে।

দীর্ঘদিন বন্ধ ছিল শুকনো মরিচ আমদানি। চলতি মাসের ১৬ মার্চ থেকে হিলি স্থলবন্দর দিয়ে বগুড়ার রুবেল এন্টারপ্রাইজ নামের একটি আমদানিকারক প্রতিষ্ঠান মরিচ আমদানি শুরু করেছে।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ জানান, রমজান মাসে দেশের বাজারে শুকনো মরিচের চাহিদা থাকায় ভারত থেকে মরিচ আমদানি করা হচ্ছে। আমদানিকৃত এসব মরিচ হিলি স্থলবন্দর থেকে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা হচ্ছে। তবে চাহিদার তুলনায় আমদানির পরিমাণ অনেক কম।

হিলি পানামা পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, দীর্ঘ দিন পর হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে শুকনো মরিচ আমদানি শুরু হয়েছে। কাস্টমসের সকল কার্যক্রম শেষ করে আমদানিকারক যাতে দ্রুত মরিচগুলো বাজারজাত করতে পারে সেদিকে লক্ষ্য রেখে সব ধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছি আমরা।

হিলি কাস্টমসের তথ্য মতে, চলতি মাসের ১৬,২১,২৭,২৮ তারিখে ভারতীয় ৮টি ট্রাকে ১৬৪ মেট্টিক টন শুকনো মরিচ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop