৬:০৩ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • হালদায় মাছ ধরার সরঞ্জাম জব্দ
ads
প্রকাশ : অগাস্ট ২৩, ২০২১ ১১:৩৭ অপরাহ্ন
হালদায় মাছ ধরার সরঞ্জাম জব্দ
মৎস্য

বাংলাদেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র চট্টগ্রামের হালদা নদীতে অভিযান চালিয়ে প্রচুর বড়শি ও নিষিদ্ধ জাল বসানোর বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে।

সোমবার (২৩ আগস্ট) বিকেল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত এ অভিযান চালান হাটহাজারী উপজেলা মৎস্য কর্মকর্তা মো. নাজমুল হুদা।

জানা গেছে, হালদা সুরক্ষায় সরকার নদীটি ‘বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ’ ঘোষণা করেছে। এর পরও একটি অসাধু চক্র হালদা নদী থেকে মা-মাছ শিকার, বালু উত্তোলন ও হালদার স্বাভাবিক জীববৈচিত্র্য নষ্ট হয় এমন কার্যক্রম পরিচালনা করে।

সোমবারও একটি চক্র প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে হালদায় বড়শি ও নিষিদ্ধ জাল বসিয়ে মাছ শিকার করছে- এমন খবরে অভিযান চালানো হয়। অভিযানে কাউকে আটক করা সম্ভব না হলেও বড় মাছের বড়শি ও জাল বসানোর ভেলা এবং বাঁশ জব্দ করা হয়।

হাটহাজারী উপজেলা মৎস্য কর্মকর্তা মো. নাজমুল হুদা জানান, আজ নদীর গড়দুয়ারা নয়াহাট থেকে শুরু হয়ে মেখল, ছিপাতলী, নাঙ্গলমোড়া, গুমানমর্দ্দন, ধলই ও ফটিকছড়ি অংশের সমিতিরহাট এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে আইডিএফ ও আনসার সদস্যরা সহযোগিতা করেন। প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি ।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop