৪:০৭ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • হবিগঞ্জে ফার্মা এন্ড ফার্ম এর সায়েন্টিফিক সেমিনার অনুষ্ঠিত 
ads
প্রকাশ : জানুয়ারী ২৪, ২০২৩ ৯:৫৮ অপরাহ্ন
হবিগঞ্জে ফার্মা এন্ড ফার্ম এর সায়েন্টিফিক সেমিনার অনুষ্ঠিত 
প্রাণিসম্পদ

শিনিল গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান এবং দেশের ভেটেরিনারি মেডিসিন জগতের অন্যতম স্বনামধন্য ও শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ফার্মা এন্ড ফার্ম কর্তৃক হবিগঞ্জে একটি সায়েন্টিফিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে । সোমবার (২৩ জানুয়ারী) জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ প্রকাশ রঞ্জন বিশ্বাস এর সভাপতিত্বে অনুষ্ঠিত জেলা সমন্বয় মিটিং এর মাঝে উক্ত সেমিনার সম্পন্ন হয় । এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলার ভেটেরিনারি ট্রেনিং অফিসার, হবিগঞ্জের বিভিন্ন উপজেলার প্রাণিসম্পদ কর্মকর্তাবৃন্দ, ভেটেরিনারি সার্জনবৃন্দ এবং অন্যন্য কর্মকর্তাবৃন্দ । ফার্মা এন্ড ফার্মের সুযোগ্য সেলস ম্যানেজার ডাঃ মাহমুদ নেওয়াজ, সিলেট বিভাগের রিজিওনাল সেলস ম্যানেজার মীর মোহাম্মদ খালিকীন-নূর, সিনিয়র এরিয়া ম্যানেজার মোঃ হাফিজুর রহমান, সেলস প্রমোশন অফিসার মনির হোসেন উক্ত সেমিনারে উপস্থিত ছিলেন। সেমিনারে মূল বক্তব্য পেশ করেন সেলস ম্যানেজার ডাঃ মাহমুদ নেওয়াজ।

প্রাণিসম্পদ সেক্টরের দ্রুত বর্ধনশীল কোম্পানি ফার্মা এন্ড ফার্ম ধারাবাহিকভাবে প্রতিমাসেই দেশের বিভিন্ন স্থানে এরূপ সেমিনারের আয়োজন করে । কোম্পানি পরিচিতি তোলে ধরা, প্রাণিসম্পদ সেক্টরের বিকাশে শীর্ষ পর্যায়ের কর্মকর্তাবৃন্দের সাথে নিজেদের চিন্তাভাবনা শেয়ার করা এবং বিভিন্ন প্রোডাক্ট এর বিস্তারিত আলোচনা হয় এই সেমিনারগুলিতে । যুগের চাহিদার সাথে সামঞ্জস্য রেখে যুগোপযোগী আরোও নতুন প্রোডাক্ট আনার প্রত্যাশা ব্যক্ত করা হয় এবারের সেমিনারগুলিতে ।

আলোচনা শেষে মাধবপুর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ মিলন মিয়া বলেন, আমি ব্যক্তিগত ফার্মা এন্ড ফার্মের ঔষধের ভক্ত। প্রতিষ্ঠানটি যেসব ঔষধ মার্কেটিং করে তা অত্যন্ত মানসম্পন্ন। আমি তাদের বেশ কিছু ঔষধ লিখি যার মধ্যে সিনোরা, সুপার সিএমপি এবং মোটাতাজা করার জন্য টপোসাল অন্যতম। হবিগঞ্জ সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জনাব ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান তাঁর বক্তব্যে বলেন, ফার্মা এন্ড ফার্মের ঔষধ অত্যন্ত মানসম্পন্ন এবং কোম্পানির প্রতিনিধিগণ খুব হেল্পফুল। উনাদের বিভিন্ন প্রয়োজনে কাছে পাওয়া যায়। আমি নিজে ফার্মা এন্ড ফার্মের ঔষধ লিখি এবং আপনারা আস্থার সাথে এই কোম্পানির ঔষধ লিখতে পারেন।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জনাব ডাঃ প্রকাশ রঞ্জন বিশ্বাস তাঁর বক্তব্যের শুরুতে ফার্মা এন্ড ফার্ম কে ধন্যবাদ জ্ঞাপন করেন তাঁর প্রতিষ্ঠানে এই ধরনের প্রোগ্রাম আয়োজনের জন্য। তিনি আরোও বলেন, ফার্মা এন্ড ফার্ম দীর্ঘদিন যাবৎ সুনামের সাথে এই সেক্টরে ব্যবসা পরিচালনা করছে। এখন ব্যস্ততার কারণে প্রাকটিস করার সুযোগ কম হয়। তবে আগে যখন করতাম তখন এই কোম্পানির ঔষধ ব্যবহার করতাম। এখনও বেশ কিছু ঔষধ আমাদের হাসপাতালে ব্যবহারের জন্য সাপ্লাই হয়েছে। আপনারা যেখানে সুযোগ হয় সেখানে তাঁদের ঔষধ ব্যবহার করবেন।

হবিগঞ্জে রিজিওনাল সেলস ম্যানেজার মীর মোহাম্মদ খালিকীন-নূর জেলার সমন্বয় সভায় ফার্মা এন্ড ফার্ম কে সেমিনার করার সুযোগ দেওয়ায় জেলা প্রাণিসম্পদ কর্মকর্তাসহ সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন পাশাপাশি খামারিদের স্বার্থে ফার্মা এন্ড ফার্ম এর প্রোডাক্ট প্রেসক্রাইব করার জন্য অনুরোধ জানান ।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop