১:০১ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • জেব্রার মৃত্যু: দক্ষিণ আফ্রিকায় পাঠানো হল পরীক্ষার ফলাফল
ads
প্রকাশ : জানুয়ারী ৩০, ২০২২ ১:১০ অপরাহ্ন
জেব্রার মৃত্যু: দক্ষিণ আফ্রিকায় পাঠানো হল পরীক্ষার ফলাফল
প্রাণ ও প্রকৃতি

গাজীপুরের শ্রীপুরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে ১০টি জেব্রার রহস্যজন মৃত্যুর কারণ অনুসন্ধানে কাজ করছে তদন্ত কমিটি। এরইমধ্যে নানা পরীক্ষা-নিরীক্ষাও শেষ হয়েছে।

জেব্রার মৃত্যুর প্রকৃত কারণ উদঘাটন, দায়িত্বে অবহেলাকারীদের শনাক্তকরণ এবং করণীয় বিষয়ে মতামত প্রদানের লক্ষ্যে গঠিত মন্ত্রণালয়ের তদন্ত কমিটি আজ রোববার সাফারি পার্ক পরিদর্শন করছেন।

জেব্রাগুলোর এ ধরনের মৃত্যু প্রতিরোধে মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী, সাফারি পার্ক কর্তৃপক্ষ দেশের বাইরে অভিজ্ঞ চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছেন।

জেব্রাগুলো দক্ষিণ আফ্রিকা থেকে আমদানি করা হয়েছিল। সেখানকার খামার মালিকের সঙ্গে সাফারি পার্ক কর্তৃপক্ষের কথা হয়েছে। রোগের বিস্তারিত লক্ষণ এবং পরীক্ষা-নিরীক্ষার ফলাফল ইমেইলের মাধ্যমে দক্ষিণ আফ্রিকা পাঠানো হয়েছে।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দীপংকর বর স্বাক্ষরিত এক জরুরি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জেব্রাগুলোর মৃত্যু প্রতিরোধে জরুরি চিকিৎসা প্রদান এবং এ ধরনের অসুস্থতার কারণ উদঘাটনে এর আগে গঠিত মেডিকেল বোর্ডের সদস্যেরা ২৫ ও ২৯ জানুয়ারি সাফারি পার্কে বৈঠকে বসেন। গত ২৫ জানুয়ারি বিশেষজ্ঞ টিম প্রদত্ত ১০ দফা সুপারিশ অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করছে সাফারি পার্ক কর্তৃপক্ষ।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop