১২:২৫ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • শিক্ষা ও গবেষণার মাধ্যমে বৈশ্বিক প্রতিযোগিতায় এগিয়ে যেতে হবে: সিকৃবি ভিসি
ads
প্রকাশ : জানুয়ারী ১৭, ২০২২ ১১:৩৫ পূর্বাহ্ন
শিক্ষা ও গবেষণার মাধ্যমে বৈশ্বিক প্রতিযোগিতায় এগিয়ে যেতে হবে: সিকৃবি ভিসি
ক্যাম্পাস

সিকৃবি প্রতিনিধি: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার বলেছেন, বৈশ্বিক প্রতিযোগিতায় টিকে থাকতে হলে শিক্ষা ও গবেষণার বিকল্প নেই। যে জাতি গবেষণায় যত বেশি মনযোগী হয়েছে সে জাতি ততবেশি অগ্রসর হয়েছে।

১৬ জানুয়ারি রবিবার, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের সম্মেলন কক্ষে পিএইচডি ডিসার্টেশন প্রপোজাল সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ডুর সভাপতিত্বে ও সহকারী প্রফেসর পার্থ প্রতিম বর্মনের সঞ্চলনায় সেমিনারে বিশেষ অতিথি ছিলেন পোস্ট গ্রাজুয়েট স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড.স্নেহাংশু শেখর চন্দ।

সেমিনারে বক্তারা বলেন বাংলাদেশ এখন মৎস্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ এবং জাতীয় অর্থনীতিতে মাৎস্যখাতের অবদান ৩.৫২ শতাংশ। দেশের শতকরা ১২ভাগ লোক মাৎস্যখাতে জীবিকা নির্বাহ করে বলেও সেমিনারে জানানো হয়।

এসময় গবেষণা বিষয়ক তথ্যাদি উপস্থাপন করেন পিএইচডি ফেলো মোঃ মোস্তাফিজুর রহমান এবং কাজী রাবেয়া আক্তার। সেমিনারে অন্যান্যদের মধ্যে পিএইচডির দুই সুপারভাইজর, মাৎস্যবিজ্ঞান অনুষদের সাবেক ডিন প্রফেসর ড. মোঃ শাহাব উদ্দিন, ফিশ বায়োলজি ও জেনেটিক্স বিভাগের প্রফেসর ড. নির্মল চন্দ্র রায়, বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মেহেদী হাসান খান, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মোস্তফা সামছুজ্জামান, বিভাগীয় চেয়ারম্যান এবং শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop