১২:৩৯ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • কুষ্টিয়ার গড়াই নদীর তীরে রাসেল ভাইপার বস্তাবন্দী
ads
প্রকাশ : ডিসেম্বর ১৮, ২০২১ ১:৩৫ অপরাহ্ন
কুষ্টিয়ার গড়াই নদীর তীরে রাসেল ভাইপার বস্তাবন্দী
প্রাণ ও প্রকৃতি

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়নের পূর্বপাড়া জামে মসজিদ সংলগ্ন গড়াই নদীর তীরবর্তী এলাকায় রাসেল ভাইপার সাপ পাওয়া গেছে। শুক্রবার বিকেলে বিষাক্ত এ সাপটিকে আটক করে বস্তাবন্দী করে স্থানীয় জনগণ।

পরে উপজেলা প্রশাসন ও পুলিশকে স্থানীয়রা খবর দিলে ঘটনাস্থলে কেউ আসেননি। যে কারণে সাপটিকে নিয়ে বিপাকে পড়েছেন জনগণ। অপরদিকে রাসেল ভাইপার সাপ ধরার খবর ছড়িয়ে পড়লে উৎসুক জনতা ভিড় জমায় সাপটি দেখতে।

স্থানীয় বাসিন্দা লিংকন জানান, বিকালে গড়াই নদীর তীরবর্তী এলাকায় সাপটিকে দেখতে পাওয়া যায়। সাপটি দেখে শারীরিকভাবে দুর্বল মনে হয়। এসময় একটি প্লাস্টিকের বস্তায় সাপটিকে ভরে পুলিশ ও উপজেলা প্রশাসনকে খবর দেওয়া হয় কিন্তু কেউ আসেননি।

জানা গেছে, রাসেল ভাইপার সাপ বাংলাদেশে চন্দ্রবোড়া বা উলুবোড়া নামেও পরিচিত। বাংলাদেশে যেসব সাপ দেখা যায় সেগুলোর মধ্যে এটিই সবচেয়ে বিষাক্ত। এই সাপের কামড়ে শরীরের দংশিত অংশে বিষ ছড়িয়ে অঙ্গহানি, ক্রমাগত রক্তপাত, রক্ত জমাট বাঁধা, স্নায়ু বৈকল্য, চোখ ভারী হয়ে যাওয়া, পক্ষাঘাত, কিডনির ক্ষতিসহ বিভিন্ন রকম শারীরিক উপসর্গ দেখা যেতে পারে।

ঘটনার সত্যতা স্বীকার করে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার বলেন, জনগণ সাপটিকে বস্তাবন্দী করে পুলিশকে খবর দেয়। পুলিশ বনবিভাগকে জানিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মণ্ডল বলেন, বনবিভাগকে জানানো হয়েছে। তারা বিষয়টি দেখছে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop