৪:১৫ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বিভিন্ন জায়গা থেকে আসছে গরু, জমে উঠছে গাবতলীর কোরবানির হাট
ads
প্রকাশ : জুলাই ৪, ২০২২ ১২:৫৩ অপরাহ্ন
বিভিন্ন জায়গা থেকে আসছে গরু, জমে উঠছে গাবতলীর কোরবানির হাট
প্রাণিসম্পদ

আসছে আগামী ১০ জুলাই মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবের মধ্যে অন্যতম কোরবানির ঈদ। আর ঈদকে কেন্দ্র করে রাজধানীসহ সারাদেশে পশু বেচা-কেনার জন্য নেয়া হয়েছে নানান প্রস্তুতি। এরমধ্যে রাজধানীর অন্যতম বড় পশুর হাট গাবতলীতেও সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ব্যবাসায়ীরা নিয়ে আসছেন গরু। ক্রেতা সমাগম এখনও তেমন চোখে না পড়লেও ধীরে ধীরে বাড়তে শুরু করছে।

ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা যায়, আজ কয়েক দিন গুটি গুটি বৃষ্টির কারণে পশু নিয়ে বিপাকে পড়তে হচ্ছে তাদের। আবহাওয়া খারাপের কারণে ক্রেতা সমাগম কম। আগামী দুই তিন দিন পর বেচা-কেনা জমে উঠবে।

গাবতলী পশুর হাটে ব্যবসায়ী হাসান আলীর জানান,তিনি ৩৪টি গরু নিয়ে এসেছে। তার প্রতিটি গরুই মাঝারি আকারের। দেড় থেকে তিন লাখ টাকা পর্যন্ত একেকটি গরুর দাম নির্ধারণ করা হয়েছে। এখানে আসার পর ২ টি গরু বিক্রি হয়ে গেছে।

মেহেরপুর থেকে আসা ব্যবসায়ী মিজান হোসেন জানান, তার নিজের ঘরে পালিত একটি গরু নিয়ে এসেছি। নাম ‘গরিবের আশা’। দাম নির্ধারণ করা হয়েছে ১৬ লাখ। তবে অনলাইনে একজন দাম বলেছে সাড়ে ১০ লাখ। আমি এতো কম দামে বিক্রি করবো না। আরও দাম বাড়বে বলে আশা করছি।

গাবতলী স্থায়ী পশুর হাটের ইজারা কর্মকর্তা সানাউল হক জানান, আমাদের এখানে ব্যবসায়ীদের জন্য খুপড়ি ঘর, গরু রাখার স্থান তৈরি করা হয়েছে। পাশাপাশি বৃষ্টি বাগড়ায় যেন রাখাল ও পশু না ভিজে সে জন্য শেড টাঙানো হয়েছে। অনেকে নিজ উদ্যোগে প্লাস্টিকের ত্রিপল লাগিয়েছেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop