১১:৫৫ পূর্বাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ঘেরে বিষ প্রয়োগে ১০ লাখ টাকার মাছ নিধন!
ads
প্রকাশ : অগাস্ট ২৭, ২০২১ ১১:১১ অপরাহ্ন
ঘেরে বিষ প্রয়োগে ১০ লাখ টাকার মাছ নিধন!
মৎস্য

সাতক্ষীরায় বিষ প্রয়োগ করে দুর্বৃত্তরা একটি ঘেরের (খামার) মাছ মেরে ফেলেছে বলে অভিযোগ উঠেছে। গতকাল ভোররাতে সাতক্ষীরা সদর উপজেলার আগরদাড়ী ইউনিয়নের নেবাখালী গ্রামে এ ঘটনা ঘটে। এতে রুই, কাতলা, মৃগেল ও চিংড়িসহ বিভিন্ন ধরনের মাছ মারা গেছে।

মৎস্যচাষী রবিউল ইসলাম ডালিম জানান, চলতি মৌসুমে মিঠাপানির ১২ বিঘা ঘেরে রুই, কাতল, মৃগেল, তেলাপিয়া ও চিংড়ি মাছ চাষ করেন। প্রতিদিনের ন্যায় বুধবার রাতে তিনি ঘেরের বাসায় ঘুমিয়ে ছিলেন। ভোররাতে ঘেরের বেড়িবাঁধে সবজির বাগানে কিছুর শব্দ শুনতে পান। তাত্ক্ষণিক এগিয়ে গিয়ে দেখতে পান ঘেরের সব মাছ ছটফট করছে। কোনো কিছু বুঝে ওঠার আগেই ঘেরের সব মাছ মারা যায়। এতে কমপক্ষে ১০ লাখ টাকার মাছ মরে গেছে বলে জানান তিনি।

ডালিম আরো জানান, তার এলাকায় অনেকের ঘেরে মাছ চুরি হয়। একটি সংঘবদ্ধ মাছ চোরের দল মাছের ঘের থেকে মাছ চুরি করে আসছে। ধারণা করা হচ্ছে ওই চোরের দল মাছ চুরি করতে না পেরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করেছে।

আগড়দাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মঞ্জু মালি জানান, এভাবে মাছের ঘেরে বিষ প্রয়োগ করে ক্ষতি করাটা অত্যন্ত দুঃখজনক। তিনি তার ইউনিয়নের পাহারা জোরদার করবেন বলে জানান।

সাতক্ষীরা সদর থানার ওসি দেলোয়ার হোসেন জানান, ঘটনার বিষয়ে এখনো কোনো অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop