৬:১২ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ৫ম আহকাব আন্তর্জাতিক মেলা ২০২৩ শুরু ৩০ নভেম্বর ২০২৩
ads
প্রকাশ : নভেম্বর ২৭, ২০২৩ ১:৩৩ অপরাহ্ন
৫ম আহকাব আন্তর্জাতিক মেলা ২০২৩ শুরু ৩০ নভেম্বর ২০২৩
প্রাণিসম্পদ

বাংলাদেশে এ্যানিমেল হেল্থ কোম্পানিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (আহকাব) ৫ম বারের মতো আন্তর্জাতিক মেলা আয়োজন করতে যাচ্ছে। ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা, ঢাকায় ৩ দিনের এই মেলা আগামী ৩০ নভেম্বর ২০২৩ হতে ২ ডিসেম্বর ২০২৩ইং পর্যন্ত প্রতিদিন সকাল ১০:০০ ঘটিকা থেকে সন্ধ্যা ৭:০০ ঘটিকা পর্যন্ত চলবে। বাণিজ্য মন্ত্রণালয় এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সমর্থনে প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে।

মেলায় দেশী-বিদেশী মিলিয়ে ২১৫ টি কোম্পানীর ৫৮০টি ষ্টল রয়েছে। এ মেলা দেশের মৎস্য ও প্রাণিজ খাতের সমস্যা ও এর প্রতিকার, কারিগরি উন্নয়ন, নরিাপদ আমষিরে স্থানীয় ও আন্তর্জাতিক চাহিদা পূরণে ব্যাপকভাবে অবদান রাখবে। এ ছাড়াও এ মেলাতে পোাষা প্রাণির রোগ নিরাময় ও লালন পালনের বিবিধ তথ্য প্রদর্শন করা হবে।

মেলা আগামী ৩০ নভেম্বর ২০২৩ইং সকাল ১০:৩০ ঘটিকায় উদ্বোধন করবেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আসাদুজ্জামান খান, এমপি। এছাড়া মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মানিত সচিব ডঃ নাহিদ রশিদ বিশেষ অতিথি এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের সম্মানিত মহাপরিচালক ডাঃ মো এমদাদুল হক তালুকদার এবং মৎস্য অধিদপ্তরের সম্মানিত মহাপরিচালক জনাব খঃ মাহবুবুল হক গেস্ট অব অনার হিসেবে উপস্থিত থাকবেন। জনাব সায়েম উল হক, প্রেসিডেন্ট, এ্যানিমেল হেল্থ কোম্পানীজ এসোসিয়েশন অব বাংলাদেশ উদ্ভোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

এ ছাড়াও মেলার উদ্বোধনি অনুষ্ঠানে স্মার্ট বাংলাদেশ নির্মানে প্রাণিজ ও মৎস্য খাতের চ্যালেঞ্জ এবং সম্ভাবনা সংক্রান্ত বিষয়ে দুইটি গবেষনাপত্র উপস্থাপন করা হবে।

মেলায় বাংলাদেশ, চীন, মিশর, জার্মানী, ভারত, পোল্যান্ড, দক্ষিন কোরিয়া, রোমানিয়া, থাইল্যান্ড এবং ভিয়েতনামসহ অন্যান্য দেশের জাতীয় ও আন্তর্জাাতিক অঙ্গনে খ্যাতনামা অনেক প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে এবং এ্যানিমেল হেল্থ সেক্টরে ব্যবহৃত বিভিন্ন পণ্য ও উপকরনাদি উপস্থাপন করা হবে। বাংলাদেশের প্রাণিজ সেক্টরের সকল উদ্যোক্তা, খামারী, পেশাজীবি, শিক্ষার্থী, ব্যবসায়ী ও সাধারণ জনগন মেলায় অংশগ্রহনের মাধ্যমে এ সেক্টরের বিভিন্ন সমস্যা, প্রতিকারের উপায়, নতুন বিনিয়োগ, সম্ভাবনা ও সার্বিক বিষয়ে জ্ঞান আহরণের মাধ্যমে এ সেক্টরে অবদান রাখতে সক্ষম হবেন। মেলা চলাকালীন সময় কোন প্রকার প্রবেশ ফি ছাড়াই যে কোন দর্শনার্থী মেলা পরিদর্শন করতে পারবেন।

জনাব সায়েম উল হক, প্রেসিডেন্ট আহকাব; জনাব মোহাম্মদ আফতাব আলম, সেক্রেটারি জেনারেল আহকাব এবং এ মেলার আইটি ও মিডিয়া ম্যানেজমেন্ট সাব-কমিটির আহŸায়ক জনাব গিয়াসউদ্দিন খান ছাড়াও কার্যনির্বাহী কমিটির সদস্যগণ প্রেস কনফারেন্সে উপস্থিত থেকে বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

এবারের মেলার প্লাটিনাম স্পন্সর হিসেবে ইব্রাটাস ট্রেডিং কোম্পানী, গোল্ড স্পন্সর হিসেবে ইন্টার এগ্রো বিডি লিমিটেড এবং সিলভার স্পন্সর হিসেবে আদিয়ান এগ্রো লিমিটেড পৃষ্ঠপোষকতা করছে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop