৩:২৯ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • লোকালয়ে হাতির তান্ডবে জনমনে আতঙ্ক
ads
প্রকাশ : ডিসেম্বর ১৪, ২০২১ ১:৫৬ অপরাহ্ন
লোকালয়ে হাতির তান্ডবে জনমনে আতঙ্ক
প্রাণ ও প্রকৃতি

খাগড়াছড়ির মানিকছড়িতে দুটি বন্য হাতি হঠাৎ করে লোকালয়ে প্রবেশ করে তাণ্ডব চালিয়েছে। এতে করে এলাকাবাসীর মনে উৎকণ্ঠা ও আতঙ্ক দেখা দিয়েছে।

জানা গেছে, গহীন অরণ্য থেকে লোকালয়ে চলে আসে হাতি দুটি। এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত ওই দুই হাতি লোকালয়ের খুব কাছাকাছি অবস্থান করছে। তবে হাতি দুটিকে গহীন অরণ্যে তাদের গন্তব্যে পৌঁছে দিতে কাজ করছে বন বিভাগ।

স্থানীয়রা জানায়, গতকাল সোমবার (১৩ ডিসেম্বর) সকালে মানিকছড়ি সদরের অদূরে কর্নেল বাগানের পশ্চিমে এয়াতলংপাড়া এলাকায় হঠাৎ দুটি বন্য হাতির উপস্থিতি চোখে পড়ে। তার কিছুক্ষণ পর উৎসুক জনতা হাতি দুটিকে দেখতে ভিড় করে। এ সময় জনতার ভিড় সামলাতে বন বিভাগকে খবর দেওয়া হয়। বন বিভাগের লোকজন, পুলিশ, সেনাবাহিনী ও স্থানীদের সহায়তায় লোকজনকে শান্ত রাখার চেষ্টা করা হয়। পাশাপাশি হাতি দুটিকে বিরক্ত না করার জন্য অনুরোধ জানানো হয়।

এদিকে বিকাল সাড়ে ৩টার দিকে পান্নাবিলের নাথপাড়া হরিমন্দির এলাকায় দিলীপ দাশের একটি মাটির ঘর ও একটি টিনশেড ঘরসহ চারপাশে ভাঙচুর চালায় হাতি দুটি।

ইউপি সদস্য মো. আবুল হাশেম জানান, স্থানীয়দের জানমালের নিরাপত্তায় বন বিভাগের পাশাপাশি সেনাবাহিনী ও পুলিশ সকাল থেকে কাজ করে যাচ্ছে। তবে এলাকাবাসী খুবই আতঙ্কের মধ্যে আছে।

মানিকছড়ির লোকালয়ে আসা হাতিগুলো এখনও গহীন অরণ্যে অবস্থান করছে জানিয়ে মানিকছড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহনুর আলম বলেন, সাধারণ মানুষের নিরাপত্তায় সকাল থেকেই পুলিশ দায়িত্ব পালন করছে।

খাগড়াছড়ির সহকারী বন সংরক্ষক মো. মুজাম্মেল হোসেন জানান, খবর পেয়ে আমাদের লোকজন হাতিকে নিরাপদ গন্তব্যে পৌঁছাতে সন্ধ্যার পর মশাল, বাঁশি, টিন, আতশবাজিসহ প্রয়োজনীয় নানা পদক্ষেপ গ্রহণ করেছে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop