১:১১ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বিএলআরআইতে “টেকসই প্রাণিসম্পদ এবং পোল্ট্রি উৎপাদন: চ্যালেঞ্জ এবং কৌশল” শীর্ষক আন্তর্জাতিক কর্মশালা অনুষ্ঠিত
ads
প্রকাশ : মার্চ ৩০, ২০২২ ৪:৩৮ অপরাহ্ন
বিএলআরআইতে “টেকসই প্রাণিসম্পদ এবং পোল্ট্রি উৎপাদন: চ্যালেঞ্জ এবং কৌশল” শীর্ষক আন্তর্জাতিক কর্মশালা অনুষ্ঠিত
পোলট্রি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপন কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআই) এর আয়োজনে “Sustainable Livestock and Poultry Production: Challenges and Strategies” শীর্ষক একটি আন্তর্জাতিক কর্মশালা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (২৯ মার্চ) যৌথভাবে বিএলআরআই এর প্রধান কার্যালয় সাভারে ও জুম প্ল্যাটফর্মে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরআন হতে তেলোয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে সকাল ৯:০০ টায় উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিএলআরআই এর মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও পরিচালক (গবেষণা) ড. নাসরিন সুলতানা।

উক্ত কর্মশালার উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব সুবোল বোস মনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ এর পশু প্রজনন ও কৌলিবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. এম এ এম ইয়াহিয়া খন্দকার। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বিএলআরআই এর মহাপরিচালক ড. এস এম জাহাঙ্গীর হোসেন।

সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠানের পরে শুরু হয় টেকনিক্যাল সেশন। সেশনে সভাপতিত্ব করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ এর পশু পালন অনুষদের ডীন ও ডীন’স কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. এ কে ফজলুল হক ভূঁইয়া ও সহ-সভাপতি হিসেবে ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল এর প্রাণিসম্পদ বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ রফিকুল ইসলাম। সেশনে কানাডা, ভারত, বাংলাদেশ, অস্ট্রেলিয়া, দক্ষিণ কোরিয়া ও মালয়েশিয়ার বিশেষজ্ঞ বিজ্ঞানীরা ছয়টি গবেষণা নিবন্ধ উপস্থাপন করেন।

টেকনিক্যাল সেশনের শেষে বিএলআরআই এর অতিরিক্ত পরিচালক জনাব মোঃ আজহারুল আমিন সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop