৬:৪৮ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্যে বাকৃবির সকল প্রস্তুতি সম্পন্ন
ads
প্রকাশ : নভেম্বর ২৫, ২০২১ ৯:৫০ অপরাহ্ন
কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্যে বাকৃবির সকল প্রস্তুতি সম্পন্ন
ক্যাম্পাস

আগামী ২৭ নভেম্বর শনিবার সকাল ১১:৩০ মিনিটে অনুষ্ঠিত হতে যাচ্ছে কৃষি ও কৃষি প্রাধান্য ৭টি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২১।

এবার মোট সাতটি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। স্বাস্থ্যবিধি মেনে এবং সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা কমিটি ২০২০-২১ এর আহ্বায়ক ও পশুপালন অনুষদের ডিন প্রফেসর ড. এ. কে. ফজলুল হক ভূঁইয়া।

ভর্তি পরীক্ষা ২০২১ সনের আইটি বিভাগ এর আহবায়ক প্রফেসর ড. মোঃ আলী আশরাফ এবং বাকৃবির শিক্ষাবিষয়ক শাখার এডিশনাল রেজিস্টার জনাব মোঃ সারোয়ার জাহান জানান, যেসব আবেদনকারী এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় পদার্থ, রসায়ন, জীববিজ্ঞান ও গণিত এই চার বিষয়ে ১০৩০ নম্বর পেয়েছে শুধুমাত্র তারাই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ পেয়েছে।

এ বছর সাতটি কৃষি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় ৭৬৫৩৯ জন শিক্ষার্থীর আবেদনের প্রেক্ষিতে পরীক্ষা দেয়ার সুযোগ পাচ্ছে ৩৪৮৪৬ জন শিক্ষার্থী। যার মধ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যাল কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা মোট ১২৫০০ জন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ৬১৮২ জন, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ৬৩৬৪ জন, চট্রগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ২০০০ জন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ৩৩০০ জন, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে ৫০০ জন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৪০০০ জন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop