৩:০২ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • সচিবের মায়ের দেখাশুনার দায়িত্ব কাউকে দেওয়া হয়নি: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
ads
প্রকাশ : অগাস্ট ২৪, ২০২১ ১১:৫১ অপরাহ্ন
সচিবের মায়ের দেখাশুনার দায়িত্ব কাউকে দেওয়া হয়নি: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
প্রাণিসম্পদ

রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদের মায়ের দেখাশুনার জন্য মন্ত্রণালয় থেকে কাউকে দায়িত্ব দেওয়া হয়নি বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

করোনায় আক্রান্ত হয়ে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদের মা। তার চিকিৎসাসেবায় মন্ত্রণালয় ও অধীনস্থ দপ্তরের ২৪ জন কর্মকর্তা-কর্মচারীকে দায়িত্ব দেওয়া হয়েছে বলে মঙ্গলবার খবর প্রকাশ করেছে সমকাল। একই রকম সংবাদ প্রচার করে চ্যানেল ২৪-ও।

শ ম রেজাউল করিম বলেন, পত্রিকার সূত্র ধরে আজ জানতে পেরেছি, আমাদের মন্ত্রণালয়ের সচিব মহোদয়ের মা অসুস্থ। সেখানে ২৪ জন কর্মকর্তা-কর্মচারী দেখভাল করছেন বলে একটি নিউজ পত্রিকায় এসেছে। সচিব মহোদয়ের সঙ্গে আমার দেখা হয়েছে। আমি তার কাছে এ বিষয়ে জানতে চেয়েছি। তিনি বলেছেন, এটি সঠিক নয়। তিনি কাউকে কোনো দাপ্তরিক দায়িত্ব দিয়ে ওখানে পাঠাননি। সচিব নিজেই ডেঙ্গু আক্রান্ত হয়েছিলেন। তারপর তার ৯৫ বছর বয়সী মা করোনায় আক্রান্ত হয়েছিলেন। তাকে ঢাকায় নিয়ে আসা হয়েছে। সচিব নিজেই অসুস্থ। এমন বিপদের সময়ে মন্ত্রণালয়ের অনেকে সহানুভূতি জানাতে হাসপাতালে গিয়েছেন। সচিব কাউকে কোনো দায়িত্ব দেননি। মন্ত্রণালয়ে খোঁজ নিয়ে দেখেছি, মন্ত্রণালয় থেকে এরকম কোনো দায়িত্ব দেওয়া হয়নি।

মন্ত্রী বলেন, গণমাধ্যমে এসেছে সচিবের মাকে দেখাশুনার জন্য কর্মকর্তা-কর্মচারীদের শুধু দায়িত্বই দেওয়া নয়, রীতিমতো চিঠি ইস্যু করা হয়েছে। কিন্তু মন্ত্রণালয় থেকে চিঠি ইস্যু করা হলে কারও না কারও সই থাকে, মেমো নম্বর থাকে, তারিখ থাকে, এগুলো কিছুই করা হয়নি। আমি চেক করে দেখেছি, মন্ত্রণালয় থেকে এ রকম কোনো চিঠি ইস্যু করা হয়নি।

এটি অতি উৎসাহী কাজ কি না- সাংবাদিকদের এমন প্রশ্নে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, এর বাইরে আমার আর কিছু বলার নেই। মন্ত্রণালয় থেকে কোনো চিঠি ইস্যু করা হয়নি, এটা নিশ্চত হয়েছি। সচিবও কাউকে দায়িত্ব দেননি বলে আমাকে জানিয়েছেন। সচিব বলেছেন, তার মাকে কেউ কেউ দেখতে যেতে পারেন। করোনায় উপচে পড়া ভিড় হওয়ার কারণে অনেকে হয়তো আলাদা আলাদা যেতে পারেন। কেউ গেছেন কি না সেটিও সচিব বলতে পারেননি। কেউ গেলে নিজ দায়িত্বেই যেতে পারেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop