৩:৪৮ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • শরীয়তপুর, নড়াইল ও হবিগঞ্জে ফার্মা এন্ড ফার্ম এর সায়েন্টিফিক সেমিনার অনুষ্ঠিত 
ads
প্রকাশ : জানুয়ারী ২৪, ২০২৩ ৯:২৪ অপরাহ্ন
শরীয়তপুর, নড়াইল ও হবিগঞ্জে ফার্মা এন্ড ফার্ম এর সায়েন্টিফিক সেমিনার অনুষ্ঠিত 
প্রাণিসম্পদ

শিনিল গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান এবং দেশের ভেটেরিনারি মেডিসিন জগতের অন্যতম স্বনামধন্য ও শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ফার্মা এন্ড ফার্ম কর্তৃক দেশের বিভিন্ন স্থানে সায়েন্টিফিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে । সোমবার (২৩ জানুয়ারী) শরীয়তপুর, নড়াইল ও হবিগঞ্জে এইসব সেমিনার অনুষ্ঠিত হয় । শরীয়তপুর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয়ের সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সুবোধ কুমার দাস। অন্যান্য অতিথিবৃন্দের মাঝে উপস্থিত ছিলেন ডাঃ মোঃ হাবিবুর রহমান, উপ পরিচালক, কৃত্রিম প্রজনন, শরীয়তপুর ও ডাঃ আবদুল মতিন, ভেটেরিনারি অফিসার ।  ফার্মা এন্ড ফার্ম এর জেনারেল ম্যানেজার ডাঃ তাপস কুমার ঘোষ ও রিজিওনাল সেলস ম্যানেজার মোঃ নিজাম উদ্দিন উক্ত সেমিনারে উপস্থিত ছিলেন ।

এদিকে নড়াইলের সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মারুফ হাসান । অন্যান্য অতিথিবৃন্দের মাঝে উপস্থিত সদর উপজেলার প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ জিল্লুর রহমান, লোহাগড়া উপজেলার প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ  জিল্লু রাইন। উক্ত সেমিনারে ছিলেন জেনারেল ম্যানেজার ডাঃ তাপস কুমার ঘোষের সাথে এসিস্টেন্ট সেলস ম্যানেজার মোঃ ফজলুল হক উপস্থিত ছিলেন ।

হবিগঞ্জে অনুষ্ঠিত অপর সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জনাব ডাঃ প্রকাশ রঞ্জন বিশ্বাস। জেলার প্রাণিসম্পদের সমন্বয় মিটিং এর মাঝে উক্ত সেমিনারটি অনুষ্ঠিত হয়। এতে জেলা ভেটেরিনারি ট্রেনিং অফিসার সহ হবিগঞ্জের বিভিন্ন উপজেলার প্রাণিসম্পদ কর্মকর্তাবৃন্দ, ভেটেরিনারি সার্জনবৃন্দ এবং অন্যন্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। ফার্মা এন্ড ফার্মের পক্ষ থেকে প্রতিষ্ঠানের সুযোগ্য সেলস ম্যানেজার ডাঃ মাহমুদ নেওয়াজ, সিলেট বিভাগের রিজিওনাল সেলস ম্যানেজার মীর মোহাম্মদ খালিকীন-নূর, সিনিয়র এরিয়া ম্যানেজার মোঃ হাফিজুর রহমান, সেলস প্রমোশন অফিসার মনির হোসেন উপস্থিত ছিলেন। সেমিনারে মূল বক্তব্য পেশ করেন সেলস ম্যানেজার ডাঃ মাহমুদ নেওয়াজ।
প্রাণিসম্পদ সেক্টরের দ্রুত বর্ধনশীল কোম্পানি ফার্মা এন্ড ফার্ম ধারাবাহিকভাবে প্রতিমাসেই দেশের বিভিন্ন স্থানে সেমিনারের আয়োজন করে । কোম্পানি পরিচিতি তোলে ধরা, প্রাণিসম্পদ সেক্টরের বিকাশে শীর্ষ পর্যায়ের কর্মকর্তাবৃন্দের সাথে নিজেদের চিন্তাভাবনা শেয়ার করা এবং বিভিন্ন প্রোডাক্ট এর বিস্তারিত আলোচনা হয় এই সেমিনারগুলিতে । যুগের চাহিদার সাথে সামঞ্জস্য রেখে যুগোপযোগী আরোও নতুন প্রোডাক্ট আনার প্রত্যাশা ব্যক্ত করা হয় এবারের সেমিনারগুলিতে ।
আলোচনা শেষে মাধবপুর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ মিলন মিয়া বলেন, আমি ব্যক্তিগত ফার্মা এন্ড ফার্মের ঔষধের ভক্ত। উনারা যে ঔষধ মার্কেটিং করে তা অত্যন্ত মানসম্পন্ন। আমি উনাদের বেশকিছু ঔষধ লিখি তার মধ্যে সিনোরা, সুপার সিএমপি এবং মোটাতাজা করার জন্য টপোসাল অন্যতম।হবিগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জনাব ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান তাঁর বক্তব্যে বলেন, ফার্মা এন্ড ফার্মের ঔষধ অত্যন্ত মানসম্পন্ন এবং কোম্পানির প্রতিনিধিগণ খুব হেল্পফুল। উনাদের বিভিন্ন প্রয়োজনে কাছে পাওয়া যায়। আমি নিজে ফার্মা এন্ড ফার্মের ঔষধ লিখি এবং আপনারা আস্থার সাথে এই কোম্পানির ঔষধ লিখতে পারেন।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জনাব ডাঃ প্রকাশ রঞ্জন বিশ্বাস তাঁর বক্তব্যের শুরুতে ফার্মা এন্ড ফার্ম কে ধন্যবাদ জ্ঞাপন করেন উনার প্রতিষ্ঠানে এই ধরনের প্রোগ্রাম আয়োজনের জন্য। তিনি আরোও বলেন ফার্মা এন্ড ফার্ম দীর্ঘদিন যাবৎ সুনামের সাথে এই সেক্টরে ব্যবসা পরিচালনা করছে। এখন ব্যস্ততার কারণে প্রাকটিস করার সুযোগ কম হয়। তবে আগে যখন করতাম তখন উনাদের ঔষধ ব্যবহার করতাম। এখনও বেশ কিছু ঔষধ আমাদের হাসপাতালে ব্যবহারের জন্য সাপ্লাই হয়েছে। আপনারা যেখানে সুযোগ হয় সেখানে উনাদের ঔষধ ব্যবহার করবেন।

হবিগঞ্জে রিজিওনাল সেলস ম্যানেজার মীর মোহাম্মদ খালিকীন-নূর জেলার সমন্বয় সভায় ফার্মা এন্ড ফার্ম কে সেমিনার করার সুযোগ দেওয়ায় জেলা প্রাণিসম্পদ কর্মকর্তাসহ সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন পাশাপাশি খামারিদের স্বার্থে ফার্মা এন্ ফার্ম এর প্রোডাক্ট প্রেসক্রাইব করার জন্য অনুরোধ জানান ।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop