৪:৫০ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • রাজশাহীর বাজারে উঠতে শুরু করেছে আগাম জাতের লিচু
ads
প্রকাশ : এপ্রিল ২৯, ২০২২ ৩:০২ অপরাহ্ন
রাজশাহীর বাজারে উঠতে শুরু করেছে আগাম জাতের লিচু
এগ্রিবিজনেস

রাজশাহীতে দেশী জাতের লিচুর কেবলমাত্র রং ধরতে শুরু করেছে। জ্যৈষ্ঠ মাস আসতে এখনো ১৫ দিন বাকি, এর আগেই রাজশাহীর বাজারে দেখা মিলেছে অপরিপুষ্ঠ লিচুর। বিক্রিও হচ্ছে চড়া দামে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) রাজশাহীর সাহেব বাজারে দেশি আগাম জাতের লিচু বিক্রি করতে দেখা গেছে। লিচু মিষ্টি ও রসালো হলেও বাজারে আসা এই লিচু টক বলে জানিয়েছেন ক্রেতারা। আর দামও চড়া। দেশি জাতের ছোট আকৃতির ১০০টি লিচু বিক্রি হচ্ছে ৪০০ টাকায়। এছাড়া শরীরে একটু কালো দাগ পড়া লিচু বিক্রি হচ্ছে ৩৫০ থেকে ৩৮০ টাকা দরে।

ভরা মৌসুমে নগরীর সাহেববাজার, বিন্দুরমোড়, লক্ষীপুর, স্টেশন ও শালবাগান বাজার ছাড়াও শিরোইল বাস টার্মিনাল সংলগ্ন বিভিন্ন সড়কের দুই পাশে বাহারি এ ফলের পসরা সাজিয়ে বসেন ব্যবসায়ীরা। কিন্ত এদিন প্রথমবারের মতো কেবল সাহেববাজার জিরো পয়েন্টের কয়েকটি দোকানে কিছু লিচু দেখা গেছে।

লিচু ব্যবসায়ীরা জানালেন, বাড়তি লাভের আশায় আগেই বাজারে নিয়ে আসা হচ্ছে লিচু। বিক্রিও হচ্ছে চড়া দামে।

রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মোসা. উম্মে ছালমা জানান, দেশি লিচু পরিপুষ্ট হয়ে ১০ মে’র পর এবং ২০ থেকে ২৫ মে বোম্বায় জাতের লিচু বাজারজাত শুরু হবে। এর আগে বাজারে লিচু আসার কথা না। আর আসলেও সেটা পরিপক্ব না। আর পরিপক্ব লিচুর তেমন স্বাদ নাই।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop