১২:১৫ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • মাঝারি গরুর দিকে নজর ক্রেতাদের!
ads
প্রকাশ : জুলাই ৮, ২০২২ ১২:২০ অপরাহ্ন
মাঝারি গরুর দিকে নজর ক্রেতাদের!
প্রাণিসম্পদ

কোরবানির শেষদিকে এসে দেশজুড়ে জমে উঠেছে পশুর হাট। লাখ লাখ ক্রেতা সমাগমে গরম হয়ে উঠেছে গ্রামীণ হাট-বাজারগুলো। চলছে হাঁকডাক, দরদাম। নতুন ট্রেন্ড হিসেবে যোগ হয়েছে সেলফি উৎসব। বড় গরুর আশপাশে ভিড় বেশি হলেও কেনার ক্ষেত্রে চাহিদা বেশি ছোট ও মাঝারি গরুর।

কোরবানি ঈদ সামনে রেখে রাজধানীর আফতাবনগরে জমে উঠেছে পশুর হাট।পশুর হাটে ঘুরে দেখা গেছে ছোট-মাঝারি-বড় আকৃতির বাহারি গরু আসতে শুরু করেছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে। ঈদ সন্নিকটে হওয়ায় গরু-ছাগলের সরবরাহ বেড়েছে রাজধানীর অনন্য হাটগুলোতেও। এদিকে পশুর হাটগুলো ঘিরে নিরাপত্তাব্যবস্থা, নির্বিঘ্ন যাতায়াত ব্যবস্থা, জালনোট শনাক্তকরণ মেশিনসহ ব্যাপক প্রস্তুতি নিয়েছে পুলিশ।

ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, শুরুর দিকে ক্রেতারা হাটে এসে ব্যাপক দামাদামি করলেও গরু না কিনে ফিরে গেছেন বেশি। তবে ঈদ কাছাকাছি চলে আসায় বেড়েছে বিক্রি।বাইরের বড় বড় ব্যবসায়ীরা না আসায় স্থানীয়রাই পশু কিনছেন বেশি।

নাটোর থেকে ১৫টি গরু নিয়ে আসেন মামুন। তিনি বলেন, মাঝারি আকারের চারটি গরুই ভালো দামে বিক্রি হয়েছে। হাটে আসামাত্রই মাঝারি আকারের গরু প্রত্যাশিত দাম পেয়ে বিক্রি করে দিয়েছি। তবে বড় গরুগুলো এখনও বিক্রি করতে পারিনি। হাতেগোনা কিছু ক্রেতা বড় গরু কিনছেন। মানুষ এসে দামাদামি করছেন ঠিকই কিন্তু নিচ্ছেন মাঝারি গরু। এবার পশুর দাম অনেক বেশি বলে অভিযোগ করছেন ক্রেতারা।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop