১২:০৯ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • এডিসিও (Adisseo) এর “Technical Seminar on Rovabio PhyPlus” অনুষ্ঠিত
ads
প্রকাশ : সেপ্টেম্বর ২২, ২০২২ ৭:৪৭ অপরাহ্ন
এডিসিও (Adisseo) এর “Technical Seminar on Rovabio PhyPlus” অনুষ্ঠিত
এগ্রিবিজনেস

রাজধানীতে অনুষ্ঠিত হলো এডিসিও (Adisseo) এর “Technical Seminar on Rovabio PhyPlus” । বুধবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় হোটেল লো মেরিডিয়ানে এই সেমিনারটি অনুষ্ঠিত হয়। এই সেমিনারের মাধ্যমে  প্রতিষ্ঠানটির নতুন প্রোডাক্ট রোভাবিও ফাইপ্লাস (Rovabio PhyPlus) এর পরিচিতি তুলে ধরা হয় ।  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এডিসিও এর কমার্শিয়াল ডিরেক্টর (ইন্ডিয়ান সাবকন্টিনেন্ট) ডা. সুজিত কুলকার্নি; বিজনেস ম্যানেজার ডা. সুজেতা; গ্লোবাল সল্যুশন এপ্লিকেশন ম্যানেজার এল মেহেদী; সায়েন্টিফিক সল্যুশন ডেভেলপমেন্ট অন ফিড ডাইজেস্ট ড. বারিশ ইয়াভুজ এবং পোল্ট্রি সেক্টরের সাথে জড়িত বিভিন্ন প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও খ্যাতনামা নিউট্রশনিস্টগণ।

ডা. সাজ্জাদুর রহমান পলাশ এর সঞালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন এডিসিও বাংলাদেশের পরিবেশক আদিয়ান এগ্রোর ব্যবস্থাপনা পরিচালক ডা. জামিল হুসাইন। শুভেচ্ছা বক্তব্যে ডা. জামিল বলেন, আমাদের পোল্ট্রি ইন্ডাস্ট্রি বর্তমানে একটি সংকটময় সময় অতিবাহিত করছে যেখানে ফিড এডিটিভস ও কাঁচামালের মূল্যবৃদ্ধি, ডলারের মান বৃদ্ধি, সর্বোপরী কয়েক ধাপে ফিডের মূল্য বৃদ্ধির ফলে সেক্টরের কেউই আসলে ভালো অবস্থানে নেই। আমরা ২০১৪ সাল থেকে এডিসিও এর সাথে যাত্রা শুরু করি, এই আট বছরে প্রতিষ্ঠানটির সাথে আমাদের সম্পর্ক আরোও মজবুত হয়েছে। আমরা সর্বোচ্চ কোয়ালিটির পন্য সরবরাহ এবং আমাদের এই অগ্রযাত্রা আপনাদের সাপোর্ট ছাড়া সম্ভব হতো না।” তিনি আরোও বলেন, “এডিসিও মূলত সেলস ওরিয়েন্টেড কোম্পানি নয় বরং এটি রিসার্চ ওরিয়েন্টেড কোম্পানি; কাস্টমারদের সমস্যা সমাধানে সায়েন্টিফিক সল্যুশন দেওয়া, সায়েন্টিফিক ট্রায়াল, সেমিনার ইত্যাদিতেই মূল ফোকাস; পাশাপাশি সর্বোচ্চ গুনগতমানসম্পন্ন নতুন একটি পণ্য আনতে সর্বোচ্চ রিসার্চ ও সময় ব্যয় করা হয়” ।

এরপর বক্তব্য প্রদান করেন এডিসিও এর কমার্শিয়াল ডিরেক্টর (ইন্ডিয়ান সাবকন্টিনেন্ট) ডা. সুজিত কুলকার্নি । তিনি তার বক্তব্যে কোম্পানির প্রোফাইল, ভিশন, এমবিশন এবং কি মাইলস্টোন তুলে ধরেন । গ্লোবাল সল্যুশন এপ্লিকেশন ম্যানেজার এল মেহেদী প্রেজেন্টেশনের মাধ্যমে ফিড মিলে ফিড বানানোর গুরুত্বপূর্ণ প্রসেস দেখান, কিভাবে মেশিনের দক্ষতা বাড়ানো যায়, লিকুইড প্রোডাক্ট এর ব্যবহার, ফিড পিলেটিং এ সমস্যা ও সমাধান ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয় আলোকপাত করেন ।

এরপর বক্তব্য রাখেন অনুষ্ঠানের মূল আলোচক ড. বারিশ ইয়াভুজ, বক্তব্যে তিনি পোল্ট্রি ফিডে ফাইটেজ এনজাইমের প্রয়োজনীয়তা তুলে ধরেন । তিনি বলেন, “মুরগির শরীরে প্রায় ২৫ ভাগ খাবার আনডাইজেস্টেড থেকে যায়, ফলে যদি ডাইজেস্টেবিলিটি আরোও বাড়ানো যায় তাহলে ব্রয়লারের মাংস উৎপাদন বাড়বে, এফসিআর কমে আসবে, উৎপাদন খরচ কমবে সর্বোপরী খামারী লাভবান হবে; আর এই কাজটিই করবে এডিসিও এর নতুন প্রোডাক্ট Rovabio PhyPlus” । নতুন এই প্রোডাক্টটি কিভাবে ব্রয়লারে এন্টি-নিউট্রিশনাল ফ্যাক্টর কমায় তাও তিনি তার প্রেজেন্টেশনে সুন্দরভাবে উপস্থাপন করেন ।

এরপর অতিথিদের প্রশ্নোত্তর পর্ব শেষে সমাপনী বক্তব্য নিয়ে আসেন ডা. প্রতীক। তিনি অনুষ্ঠানে আগত সবাইকে ধন্যবাদ জানান। সবশেষে সান্ধ্যকালীন ভোজের মাধ্যমে অনুষ্ঠানটির সমাপ্তি হয়।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop