৪:৫২ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • আসন্ন কোরবানি, ফটিকছড়িতে এক মাসে ১৫ গরু চুরি!
ads
প্রকাশ : জুলাই ৫, ২০২১ ১১:০১ পূর্বাহ্ন
আসন্ন কোরবানি, ফটিকছড়িতে এক মাসে ১৫ গরু চুরি!
প্রাণিসম্পদ

কোরবানি আসলেই গরু-ছাগল খামারিদের মাঝে অন্যরকম উত্তেজনা কাজ করে। তবে সেই উত্তেজনায় ধস নেমে আসে গরু চুরি হওয়ার কারনে। গরু চুরির আতঙ্কে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার বিভিন্ন গ্রামের মানুষ দিশেহারা। গত এক মাসেই সেখানে চুরি হয়েছে অন্তত প্রায় ১৫টি গরু। চোরের কবল থেকে গরু রক্ষা করতে রাত জেগে গোয়াল পাহারা দিচ্ছেন কৃষক।

জানা যায়, গত শনিবার রাতে উপজেলার ভূজপুর থানাধীন দাঁতমারা ইউনিয়নের বালুটিলা ফুলছড়ি গ্রামের কৃষক মনির হোসেনের গোয়ালঘর থেকে তিনটি ষাঁড় চুরি হয়। এর বাজারদর আনুমানিক দুই লাখ টাকা বলে জানিয়েছেন তিনি। গত এক মাসে একই এলাকার মানিক সওদাগরের দুটি, হেঁয়াকো কড়ইবাগান এলাকার রশিদ ও শফিক দুটি, নিচিন্তা এলাকার তপন মাস্টারের চারটি এবং সুবলছড়ি থেকে আসন্ন কোরবানি ঈদে বাজারের বিক্রয়যোগ্য দেড় লাখ টাকা দামের দুটি ষাঁড় চুরি হয়েছে।

দাঁতমারা ইউনিয়নের রঞ্জিত কুমার নামে একজন পশু চিকিৎসক জানান, ‘দুই মাস ধরে গরু চুরি হচ্ছে। আমি পুলিশকে বিষয়টি অবহিত করেছি। তবে পুলিশের তৎপরতা আমার চোখে পড়েনি। গতকাল (শনিবার) রাতেও বালুটিলা এলাকা থেকে তিনটি গরু চুরি হয়েছে। আর গরুগুলো চুরি করে গাড়িতে করেই নেয়া হচ্ছে। আমার জানামতে, গত দুই মাসে অন্তত ১১টা চুরি হয়েছে।’

এদিকে ঈদ সামনে রেখে গরু চুরির ঘটনা বেড়ে যাওয়ায় অনেকে তাদের গরু চুরির কবল রক্ষা পেতে গরুর সঙ্গে গোয়ালঘরেই নির্ঘুম রাত পার করছেন বলে জানা গেছে।

দাঁতমারা পুলিশ ফাঁড়ির ইনচার্জ গোলাম আবসার জানান, ‘চুরির বিষয়টি জানতাম না। কোনো অভিযোগও পাইনি। এখন জানলাম, বিস্তারিত খোঁজ নিচ্ছি ওই এলাকায়। আমাদের টহল আরও জোরদার করা হবে বলে জানান তিনি।’

এগ্রিভিউ/এসএমএ

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop