১১:৪৬ পূর্বাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • রাণীনগরে বিধবার পুকুরে দুর্বৃত্তের বিষে লক্ষাধিক টাকার মাছ নিধন
ads
প্রকাশ : সেপ্টেম্বর ৫, ২০২২ ৯:১৬ পূর্বাহ্ন
রাণীনগরে বিধবার পুকুরে দুর্বৃত্তের বিষে লক্ষাধিক টাকার মাছ নিধন
মৎস্য

নওগাঁর রাণীনগরে এক বিধবার লিজকৃত পুকুরে বিষ প্রয়োগ করে লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় রোববার দুপুরে রাণীনগর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

শনিবার রাতে উপজেলার সরিয়া পশ্চিমপাড়া গ্রামে বিধবা রোকেয়া বেওয়ার পুকুরে এ ঘটনাটি ঘটে।

বিধবা রোকেয়া বেওয়া জানান, বাড়ির পাশে একটি পুকুর টাকা দিয়ে লিজ নিয়ে প্রায় দেড় বছর ধরে মাছ চাষ করে আসছি। পুকুরে গুলশা, পোনা, দেশীয় মাগুর ও রুই মৃগেল, কাতলা মাছ ছিল।

শনিবার রাতে কোনো এক সময় কে বা কাহারা আমার লিজকৃত পুকুরে বিষ প্রয়োগ করে। রোববার সকালে পুকুরে খাবার দিতে গিয়ে দেখি পুকুরের সব মাছ মরে ভেসে উঠেছে। এতে করে পুকুরে থাকা লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় আমি বাদি হয়ে থানায় অভিযোগ দায়ের করেছি বলে জানান ওই বিধবা নারী।

তিনি আরও জানান, এর আগেও প্রায় ১ মাস আগে কে বা কাহারা ওই পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ১ লাখ ২০ হাজার টাকার মাছ মেরে ফেলেছিল। তার দাবি, গ্রামের কয়েকজনের সঙ্গে জমি নিয়ে বিরোধ চলছে। হয়তো প্রতিপক্ষরাই বার বার পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করেছে। এ ঘটনার সুষ্ট বিচারের দাবি জানিয়েছেন তিনি।

এ ব্যাপারে রাণীনগর থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, পুকুরের মাছ নিধনের ঘটনায় এক বিধবা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop