২:৩৮ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • সামুদ্রিক মাছ বাওস ধরা পড়ল পদ্মায়
ads
প্রকাশ : জুলাই ২৭, ২০২১ ৫:৪৯ অপরাহ্ন
সামুদ্রিক মাছ বাওস ধরা পড়ল পদ্মায়
মৎস্য

রাজবাড়ীর গোয়ালন্দে পদ্মা নদীতে মৎস্য শিকারি বাচ্চু শেখের জালে ৩ কেজি ২০০ গ্রাম ওজনের ৩ ফিট লম্বা একটি বাওস মাছ ধরা পড়েছে। ১১০০ টাকা কেজি দরে ৩ হাজার ৫২০ টাকা দিয়ে মাছটি বিক্রি করা হয়।

মঙ্গলবার (২৭ জুলাই) ভোরে দৌলতদিয়া ইউনিয়নের কর্ণেশনা কলাবাগান এলাকার অদূরে পদ্মা নদীতে মাছটি ধরা পড়ে।

পরে মাছটি বিক্রির উদ্দেশ্যে দৌলতদিয়া বাইপাস সড়কের পাশে অবস্থিত মৎস্য আড়তের সামনে আনলে স্থানীয় শাকিল সোহান মৎস্য আড়তের মালিক সম্রাট শাহজাহান শেখ উন্মুক্ত নিলামে সর্বোচ্চ দরদাতা হিসেবে ১১০০ টাকা কেজি দরে ৩ হাজার ৫২০ টাকা দিয়ে মাছটি কিনে নেন। এ সময় অদ্ভুত প্রকৃতির এ মাছটি দেখতে স্থানীয়রা ভিড় করেন।

মৎস্য আড়তদার সম্রাট শাহজাহান শেখ জানান, এই মাছের প্রকৃত নাম বাওস হলেও স্থানীয়ভাবে আমরা এটাকে বাঙ্গোশ বলে থাকি। এ মাছ সাধারণত সমুদ্রে পাওয়া যায়।

তিনি আরও জানান, কিন্তু বছরের আষাঢ়, শ্রাবণ মাসের দিকে মাঝে মাঝে পদ্মায় মাছটি পাওয়া যায়। এই মাছটির দ্বারা শরীরের ব্যথা উপশম হয়। এবং মাছটি খুবই সুস্বাদু তাই পরিবার-পরিজনদের নিয়ে খাওয়ার জন্যই কিনেছি।

গোয়ালন্দ উপজেলার মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ জানান, আঞ্চলিক ভাষায় এটিকে বাঙ্গোশ বললেও মূলত এই মাছের নাম বাওস। এটি সামুদ্রিক মাছ। সমুদ্রতীরবর্তী অঞ্চলে এসব মাছ মাঝেমধ্যে ধরা পড়ে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop