৬:১৫ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ঢাকায় বাংলাদেশের নিরাপদ পোল্ট্রি ভ্যালু চেইন উন্নয়ন কৌশল নিয়ে কর্মশালা অনুষ্ঠিত
ads
প্রকাশ : জুলাই ২১, ২০২৩ ৯:১৭ অপরাহ্ন
ঢাকায় বাংলাদেশের নিরাপদ পোল্ট্রি ভ্যালু চেইন উন্নয়ন কৌশল নিয়ে কর্মশালা অনুষ্ঠিত
পোলট্রি

দীন মোহাম্মদ দীনু: ইউ এস এ আই ডি লেজার পালসের এর অর্থায়নে এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কৃষি অর্থসংস্থান ও ব্যাংকিং বিভাগের আয়োজনে ”Safe Poultry Value Chain Development Strategies in Bangladesh” বিষয়ে কর্মশালা ‘বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল’ এর সম্মেলন কক্ষে ১৯ জুলাই, বুধবার দুপুর ২ টায় অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবির কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. কে এম মোস্তাফিজুর রহমান, অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ২০২০ সালে গবেষণায় একুশে পদক প্রাপ্ত কৃষি অর্থনীতিবিদ ড. জাহাঙ্গীর আলম খান। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্রের টেক্সাস স্টেট ইউনিভার্সিটির কৃষি বিজ্ঞান বিভাগের প্রধান ড. মদন মোহন দে।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন টেক্সাস স্টেট ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক প্রাতীশ ওমানা শুভাকর।

প্রকল্পের গবেষণালব্ধ ফলাফল উপস্থাপন করেন বাকৃবির কৃষি অর্থসংস্থান ও ব্যাংকিং বিভাগের অধ্যাপক এবং প্রকল্পের প্রধান গবেষক ড. মোঃ আকতারুজ্জামান খান। এই পর্বে গবেষণার বিষয়বস্তু, গবেষণার কর্মপদ্ধতি ও গবেষণালব্ধ ফলাফল বিস্তারিতভাবে তুলে ধরেন অধ্যাপক আকতারুজ্জামান।


বাংলাদেশে পোল্ট্রি সেক্টরের উপর সংক্ষিপ্তভাবে আলোকপাত করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পোল্ট্রি সায়েন্স বিভাগের প্রধান অধ্যাপক ড. বাপন দে।

গবেষণালব্ধ ফলাফল উপস্থাপনের পর পলিসি ফর্মুলেশন ও প্রশ্নোত্তর পর্ব পরিচালনা করেন অর্থনীতিবিদ ড. জাহাঙ্গীর আলম খান। প্রশ্নোত্তর পর্বে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, গবেষক ও খামারীরা নীতি নির্ধারনের ক্ষেত্রে তাদের মতামত ও পরামর্শ দিয়ে নীতি নির্ধারনে সহায়তা করেন। অনুষ্ঠানে সমাপনী বক্তব্য প্রদান করেন অনুষ্ঠানের সভাপতি অধ্যাপক ড. মদন মোহন দে। অনুষ্ঠানে শিক্ষক ,গবেষক ,সরকারি-বেসরকারি প্রতিনিধি ,খামারি ,ডিলারসহ আমন্ত্রিত অতিথিগণ অংশ নেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop