৬:১৪ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বাকৃবিতে ৩৬০ কোটি ৩৫ লক্ষ টাকার বাজেট অনুমোদন
ads
প্রকাশ : জুলাই ১, ২০২১ ৬:২১ অপরাহ্ন
বাকৃবিতে ৩৬০ কোটি ৩৫ লক্ষ টাকার বাজেট অনুমোদন
ক্যাম্পাস

বাকৃবি প্রতিনিধি : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০২১-২০২২ অর্থ বছরের জন্য ৩৬০ কোটি ৩৫ লক্ষ টাকার বাজেট অনুমোদন করা হয়েছে। বাজেটের সিংহভাগই ব্যয় হবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের বেতন, পেনশন ও অবসর ভাতায়, প্রতিবছরের ন্যায় এবারও অবহেলিত শিক্ষা ও গবেষণা খাত।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. লুৎফুল হাসানের সভাপতিত্বে গত মঙ্গলবার ফাইন্যান্স কমিটির বাজেট অধিবেশনে কোষাধ্যক্ষ মো. রাকিব উদ্দিন ২০২১-২০২২ অর্থ বছরের বাজেট উপস্থাপন করেন।

২০২১-২০২২ অর্থ বছরের মূল রিকাস্ট বাজেটে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক সরকারি অনুদান হিসাবে ৩৪৫ কোটি ৫৫ লক্ষ টাকা এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় হিসাবে ১৪ কোটি ৮০ লক্ষ টাকাসহ সর্বমোট আয় হিসাবে ধার্য করা করা হয়েছে ৩৬০ কোটি ৩৫ লক্ষ টাকা। বাজেটে বেতন-ভাতাদি খাতে ১৭২ কোটি ৫০ লক্ষ টাকা, পেনশন ও অবসর সুবিধা বাবদ ১২৮ কোটি ৪৪ লক্ষ টাকা, গবেষণা অনুদান ৯ কোটি টাকা, পণ্য ও সেবা বাবদ সহায়তা (সাধারণ) খাতে ৩৬ কোটি ৪৯ লক্ষ টাকা, পণ্য ও সেবা বাবদ সহয়তা (মেরামত) খাতে ৮ কোটি ২৮ লক্ষ টাকা অন্যান্য অনুদান হিসেবে ২ কোটি ৬ লক্ষ টাকা এবং মূলধন অনুদান ৩ কোটি ৫৮ লক্ষ টাকাসহ সর্ব মোট ৩৬০ কোটি ৩৫ লক্ষ টাকা ধার্য করা হয়েছে। এ ছাড়াও ২০২০-২০২১ অর্থ বছরের সংশোধিত রিকাষ্ট বাজেটে সর্বমোট ব্যয় বরাদ্দ ৩৪৮ কোটি ২৩ লক্ষ টাকা ধার্য করা হয়েছে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop