৫:২২ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ভোলায় চার পা নিয়ে ফুটলো মুরগির বাচ্চা!
ads
প্রকাশ : জানুয়ারী ১১, ২০২২ ২:৪৫ অপরাহ্ন
ভোলায় চার পা নিয়ে ফুটলো মুরগির বাচ্চা!
পোলট্রি

ভোলায় একটি ডিম থেকে ফুটেছে চার পা ওয়ালা মুরগির বাচ্চা। বিষয়টি ফেসবুকে ছড়িয়ে পড়লে পুরো জেলা থেকে মানুষ ভিড় করছে মুরগির বাচ্চাটি এক নজর দেখার জন্য।

ঘটনাটি ভোলার চরফ্যাশন উপজেলার চর কলমি ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের চর মায়া গ্রামের। ওই গ্রামের কাজী বাড়ির মিলন কাজীর স্ত্রী জরিনা বেগমের খামারেই ফুটেছে চার পা ওয়ালা মুরগির বাচ্চাটি।

জরিনা বেগম জানান, তার হাঁস ও মুরগি পালার শখ। শখ থেকে বাড়িতে একটি ছোট হাঁস ও মুরগির খামার গড়ে তোলেন। গত শুক্রবার (৭ জানুয়ারি) সকালে তিনি খামারে গিয়ে দেখেন ডিম থেকে মোট ১৫টি বাচ্চা ফুটেছে। এর মধ্যে ১৪টি স্বাভাবিক (দুই পা ওয়ালা) এবং একটি চার পা ওয়ালা বাচ্চা। পরে তিনি তার পরিবারের সদস্যদের ডেকে দেখান। এরপর মুহূর্তের মধ্যে বিষয়টি চারদিকে ছড়িয়ে পড়ে। এরপর থেকে লোকজন ভিড় জমাচ্ছেন তার বাড়িতে ওই মুরগির বাচ্চা দেখার জন্য।

ভোলা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ইন্দ্রজিৎ কুমার মন্ডল জানান, জিনগত ত্রুটির কারণে মুরগির বাচ্চাটি চার পা নিয়ে জন্ম নিয়েছে। বাচ্চাটি স্বাভবিক বাচ্চাগুলোর চেয়ে অনেক দুর্বল। এসব বাচ্চা স্বাভাবিক মুরগির বাচ্চার মতো খাবার গ্রহণ করতে পারে না। এ কারণে বেশিদিন বাঁচে না।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop