১১:৩৯ পূর্বাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • চুরি যাওয়া গরু ফিরে পেয়ে অঝোরে কাঁদলেন কৃষক
ads
প্রকাশ : ডিসেম্বর ২৯, ২০২১ ২:০২ অপরাহ্ন
চুরি যাওয়া গরু ফিরে পেয়ে অঝোরে কাঁদলেন কৃষক
পাঁচমিশালি

নাটারের বড়াইগ্রামে চুরি যাওয়া অসহায় এক কৃষকের গরু উদ্ধার করেছে পুলিশ। গরুটি ফিরে পেয়ে জড়িয়ে ধরে অঝোরে কাঁদলেন মালিক মোজাম্মেল হক। এমনই একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, রোববার (২৬ ডিসেম্বর) দিনগত গভীর রাতে বড়াইগ্রাম উপজলার নগর ইউনিয়নের মশিন্দা গ্রামের দরিদ্র কৃষক মোজাম্মেল হক এবং একই উপজেলার বালিয়াপাড়া গ্রামের কৃষক আব্দুল হাইয়ের দুটি গরু চুরি করে দুর্বৃত্তরা। ঘটনার দিন রাতে রাজশাহী-নাটার মহাসড়কের হয়বতপুর এলাকায় টহলে ছিলেন নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনসুর রহমানসহ অন্যরা। এসময় তিনি দেখতে পান দুটি গরুসহ একটি ট্রাক রাজশাহী অভিমুখে যাচ্ছে। তিনি ট্রাকটি থামার জন্য সিগন্যাল দেন।

সিগন্যাল অমান্য করে দ্রুতগতিতে পালানোর চেষ্টা করে ট্রাকটি। পরে পুলিশ পিকআপ নিয়ে ট্রাকটি ধাওয়া করে। ট্রাক পিকআপটি চাপা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এতে পিকআপটি ক্ষতিগ্রস্ত হলেও অল্পের জন্য রক্ষা পায়। এ অবস্থায় নাটোর সদর থানার ওসি মনসুর রহমান পুলিশ সদস্যদের নিয়ে ট্রাকটি ধাওয়া করেন। একপর্যায়ে চোরের দল নাটোর শহরের পিটিআই মোড়ে ট্রাক ও গরু রেখে পালিয়ে যায়।

এ ঘটনায় সোমবার (২৭ ডিসেম্বর) দিনভর অভিযান চালিয়ে রাজশাহী মহানগরীর বিভিন এলাকা থেকে মাসুম, জিয়ারুল এবং মেহেদি হাসান নামের আন্তঃজেলা গরুচোর চক্রের তিন সদস্যকে আটক করে পুলিশ। পরে তাদের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী খুঁজে বের করা হয় গরুর মালিকদের। মঙ্গলবার গরুর মালিকরা থানায় এসে গরু দুটি নিয়ে যান। এসময় চুরি যাওয়া গরু ফিরে পেয়ে কান্নায় ভেঙে পড়েন দরিদ্র কৃষকরা। তারা পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আটক তিনজনকে নাটোর থানায় সোপর্দ করা হয়েছে।

কৃষক মোজাম্মেল হক গরু জড়িয়ে ধরে বলেন, ‘এটা শুধু আমার গরু নয়, এটা আমার মা।’ গরু ফিরে পাওয়ায় তিনি পুলিশ সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

গরুর আরেক মালিক আব্দুল হাই বলেন, পুলিশ আমাদের গরু উদ্ধার করে দেবে, আমরা চিন্তাও করতে পারিনি। পুলিশ জনগণের বন্ধু, এ ঘটনা তার প্রমাণ।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop