১:৫৪ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • মাঝারি গরু পালনের দিকে ঝুঁকছেন খামারিরা
ads
প্রকাশ : জুলাই ১৮, ২০২২ ৮:৫৩ পূর্বাহ্ন
মাঝারি গরু পালনের দিকে ঝুঁকছেন খামারিরা
প্রাণিসম্পদ

এবার কোরবানির ঈদে মানুষের পছন্দের শীর্ষে ছিলো ছোট ও মাঝারি গরু। তাই এখন খামারিরা এবার গুরুত্ব দিচ্ছেন মাঝারি গুরু পালনের দিকে।

জানা যায়, গত কয়েক বছরের তুলনায় এবছর খুলনার খামারিরা বেশি দামে গরু বিক্রি করতে পেরেছেন বলে জানিয়েছেন। আগামীতে খামারে ছোট ও মাঝারি সাইজের গরু বেশি পালন করবেন বলে খামারিরা জানান।

কুষ্টিয়া সদর উপজেলার দৌলতপুর, মিরপুর ও কুমারখালীর কয়েকজন খামারিরা জানায়, অন্যান্য বছরের তুলনায় এবছর গরুর দাম ভালো ছিল। খামারিরা গরু বিক্রি করে লাভ করতে পেরেছেন। এবছর ছোট ও মাঝারি সাইজের গরু বেশি বিক্রি হওয়ায় আগামীতেও তারা এই সাইজের গরু পালনের কথা বলেন।

মিরপুর উপজেলার সদরপুর গ্রামের শহিদুলের স্ত্রী রাহেলা খাতুন জানান, এবছর ৩ টি গরু বিক্রি করেছি। আশা করিনি এবছর বিক্রি করতে পারবো। ঈদের ৩ দিন আগেই সব গরু বিক্রি হয়ে গেছে। গত বছরের তুলনায় এবছর ভালো দাম পেয়েছি।

কুষ্টিয়া জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. মোঃ সিদ্দিকুর রহমান জানান, এবছর বিক্রির জন্য ১ লাখ গরু, মহিষ ও ৮০ হাজার ছাগল, ভেড়া পালন করা হয়। যার দাম প্রায় ১ হাজার ২৫০ কোটি টাকা। এবছর দাম ভালো পাওয়ায় খামারি ও কৃষকরা খুশি। আগামীতে এ জেলায় পশু পালন আরো বৃদ্ধি পাবে বলে তিনি মনে করেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop