২:১০ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • সিভাসু হাটহাজারী ক্যাম্পাসে এপিডেমিওলজিক্যাল ওয়ার্কশপ অনুষ্ঠিত
ads
প্রকাশ : মে ২২, ২০২৩ ৯:০৬ অপরাহ্ন
সিভাসু হাটহাজারী ক্যাম্পাসে এপিডেমিওলজিক্যাল ওয়ার্কশপ অনুষ্ঠিত
ক্যাম্পাস

হাটহাজারীতে অবস্থিত চট্টগ্রাম ভেটেরিনারি এবং এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু)-এর দ্বিতীয় ক্যাম্পাসের গত ২০ শে মে, ২০২৩ তারিখে ভেটেরিনারি এপিডেমিওলোজি বিষয়ক একটি “এপি-কর্মশালা”র আয়োজন করা হয়। নবনির্মিত ক্যাম্পাসটিতে শিক্ষা কার্যক্রম বৃদ্ধির লক্ষ্যে সম্প্রতি বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। তারই অংশ হিসেবে অধ্যাপক মোঃ আহসানুল হক এর তত্ত্বাবধানে ভেটেরিনারি মেডিসিন অনুষদের চতুর্থ বর্ষের ২৯ জন ভেটেরিনারি শিক্ষার্থী এবং ৮ জন স্নাতক (মাস্টার্স ফেলো-এপিডেমিওলোজি) শিক্ষার্থীদের অংশগ্রহণে এই কর্মশালাটির আয়োজন করা হয়।

শিক্ষাবান্ধব কর্মশালাটির প্রথম পর্বে শিক্ষার্থীদের একটি পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং দ্বিতীয় পর্বে শিক্ষার্থীদের সাথে দুইটি “সিমুলেশান এক্সারসাইজ” অনুশীলন করা হয়। প্রথম সিমুলেশান এক্সারসাইজে শিক্ষার্থীদের সাথে “ভেটেরিনারিয়ানদের প্রেস্ক্রিপশান এবং তার বিভিন্ন নৈতিক দিকসমূহ” এবং দ্বিতীয় সিমুলেশান এক্সারসাইজেরোগের প্রাদুর্ভাব তদন্ত” বিষয়ের আদ্যোপান্ত আলোচনা করা হয়। উপস্থিত শিক্ষার্থীদের ৬টি গ্রুপে ভাগ করে বিষয়সমূহ আলোচনা করা হয়।এই কার্যক্রমগুলোতে এপি-মাস্টার্স শিক্ষার্থীবৃন্দ সাহায্যকারী হিসেবে ভূমিকা রাখেন। শিক্ষার্থীবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে এই কার্যক্রমগুলোতে অংশগ্রহণ করে এবং প্রতিটি এক্সারসাইজ থেকে নিজেদের ফলাফল বের করেন এবং প্রশ্নের উত্তর উপস্থাপন করে।

অধ্যাপক মোঃ আহসানুল হক বলেন, “এই ধরনের দলগত পড়াশোনা দক্ষতা বৃদ্ধিতে বেশ উপযোগী। সেই সাথে হাটহাজারী ক্যাম্পাসের কার্যক্রমের প্রসারের ক্ষেত্রে শিক্ষার্থীদের জন্যে নিয়মিত এধরনের কার্যক্রম আয়োজন করা হবে”

 

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop