৪:৩৮ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বড় ভালো লোক ছিলেন…
ads
প্রকাশ : জানুয়ারী ২৫, ২০২২ ১০:০০ পূর্বাহ্ন
বড় ভালো লোক ছিলেন…
প্রিয়মুখ

ডা. আবু কাউছার স্যারের সাথে আমার প্রথম পরিচয় ২০১৭ সালের সেপ্টেম্বরে – সিভার ৪ সপ্তাহব্যাপী (৪ মাসে ৪ সপ্তাহ) ট্রেনিং এ । আমার স্পষ্ট মনে আছে ঊনার সাথে আমার প্রথম কথোপকথন । কিভাবে যেন উনি আমাকে আগে থেকেই চিনতেন, তাই নিজের পরিচয় দেওয়ার খুব একটা প্রয়োজন পড়েনি । তবে প্রথম দিন থেকেই আমি উনার মন্ত্রমুগ্ধ কথা মনোযোগ দিয়ে শুনতাম । এত গোছানো, এত সুন্দর বাচনভঙ্গি দিয়ে কথা বলতেন । আর কথায় কথায় বিভিন্ন ব্যাপারে অনুপ্রেরণা দিতেন । ট্রেনিং এ ক্লাস করার সময় খুব বেশি কথা বলতেন না, তবে আমাদের সাথে উনার একটা পার্থক্য ছিল । আমরা এই ৪ সপ্তাহ নির্দিষ্ট ৩-৪ জনের সাথে সবসময় বসতাম কিন্তু তিনিই সম্ভবত একমাত্র ব্যক্তি ছিলেন যিনি সবার সাথে বসতেন । চা বিরতির সময় কিংবা লাঞ্চের সময় স্যারকে গোল হয়ে দাঁড়াতাম, কথা শুনতাম । আমাদের গল্পের আরেক মধ্যমনি ছিলেন ডাঃ হেলাল স্যার ।

 

একদিন ডাঃ আবু কাঊছার স্যারকে জিজ্ঞেস করলাম, স্যার এই ট্রেনিং করে কি লাভ আপনার ?  স্যার দারুণভাবে তাঁর ব্যাখ্যা দিলেন । ট্রেনিং এর শেষ দিন তিনি সবার পক্ষ থেকে বক্তৃতা দিলেন, স্বল্প কথায় দারুণ কথা বললেন ।  ট্রেনিং শেষে আর একবারই দেখা হয়েছিলা স্যারের সাথে – আহকাবের মেলাতে । কিন্তু ফোনে প্রায়ই কথা হতো । আড়াইহাজার এ যাবার কথা ছিল স্যারের একটা ইন্টারভিউ নেবার জন্য, কয়েকবার ডেইট করেও যাওয়া হয়নি । যখনই কথা হতো, স্যার খুব মোটিভেশন দিতেন, বলতেন লেখালেখি থামাবেন না কখনো, বড় বড় স্বপ্ন দেখবেন, একসময় স্বপ্ন সত্যি হবেই । ফেসবুকে স্যারের সর্বশেষ স্ট্যাটাস – “সুপ্রভাত । সুস্থ থাকতে নিয়মিত নির্দিষ্ট সময় পর্যন্ত হাঁটুন ।”

ডাঃ আবু কাঊছার স্যারের মৃত্যুর খবর প্রথম শুনতে পাই ড. হাবিবুর রহমান মোল্লা ভাইয়ের স্ট্যাটাস দেখে, বিশ্বাসই হচ্ছিল না  । এত কম বয়সে এত ফিট একজন মানুষ এভাবে চলে যাবেন এটা ভাবতেই পারছিলাম না । সত্যি বলতে এই যুগে এত সলিড একজন মানুষ পাওয়া মুশকিল । বড় ভালো লোক ছিলেন তিনি । আল্লাহ ডাঃ আবু কাঊছার স্যারকে বেহেশত নসীব করুন (আমীন) ।

 

ডা. খালিদ হোসাইন

সম্পাদক

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop