৪:২০ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বরিশালের গৌরনদীতে জিংকসমৃদ্ধ ধানের বীজ বিক্রেতাদের সাথে বাজারজাতকরণ শীর্ষক আলোচনা
ads
প্রকাশ : নভেম্বর ১৫, ২০২১ ৩:৪৯ অপরাহ্ন
বরিশালের গৌরনদীতে জিংকসমৃদ্ধ ধানের বীজ বিক্রেতাদের সাথে বাজারজাতকরণ শীর্ষক আলোচনা
কৃষি বিভাগ

নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশালে জিংকসমৃদ্ধ ধানের বীজ বিক্রেতাদের সাথে বাজারজাতকরণ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ (সোমবার) জেলার গৌরনদীর বেসরকারি সংস্থা সিসিডিবির হলরুমে হারভেস্ট প্লাস ও সিসিডিবির যৌথ উদ্যোগে এই আলোচনা সভার আয়োজন করা হয়। সিসিডিবি’র কো-অর্ডিনেটর দেবাশিষ কুমার দের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) উপপরিচালক মো. রমিজুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক মোসাম্মৎ মরিয়ম, আঞ্চলিক কৃষি তথ্য অফিসার মো. শাহাদাত হোসেন এবং উপজেলা কৃষি অফিসার মো. মামুনুর রহমান। সিসিডিবি’র এরিয়া ম্যানেজার ডেনিস মারান্ডির সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হারভেস্ট প্লাসের ডিভিশনাল কো-অর্ডিনেটর জাহিদ হোসেন, বীজ ব্যবসায়ী জালাল সর্দার, বীজ উৎপাদনকারী মো. ইসলাম জোয়াদ্দার প্রমুখ।

প্রধান অতিথি মো. রমিজুর রহমান বলেন, মানবদেহে জিংকের চাহিদা অল্প। তবে অত্যাবশ্যকীয়। অত্যন্ত গুরুত্বপূর্ণ এ পুষ্টি উপাদান স্বাভাবিক খাবার গ্রহণে অভাব পূরণ হয় না। কেবল ভাতের মাধ্যমেই এর ঘাটতি দূর করা সহজ। এ জন্য জিংকসমৃদ্ধ ধানের আবাদ বাড়াতে হবে। আর তা সম্মিলিত প্রচেষ্টায়ই বাস্তবায়ন সম্ভব।
সভায় কৃষি সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, কৃষক, বীজ উৎপাদনকারী এবং বীজ ব্যবসায়ীসহ ৩৫ জন অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop