১:২৮ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • হিলিতে কমেছে আমদানিকৃত পেঁয়াজ-কাঁচা মরিচের দাম
ads
প্রকাশ : নভেম্বর ১৫, ২০২১ ২:২৬ অপরাহ্ন
হিলিতে কমেছে আমদানিকৃত পেঁয়াজ-কাঁচা মরিচের দাম
কৃষি বিভাগ

হিলিতে পাইকারি বাজারে কমেছে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজ এবং কাঁচা মরিচের দাম। কয়েক দিনের ব্যবধানে প্রতি কেজি পেঁয়াজে কমেছে প্রকারভেদে ৫ থেকে ৬ টাকা। গত সপ্তাহে যে পেঁয়াজ স্থানীয় ও আড়তগুলোতে বিক্রি হয়েছিল। এ ছাড়া ৪০ থেকে ৪২ টাকা আজ আড়তগুলোতে পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৩৬ টাকা দরে।

এদিকে আমদানি বেশি হওয়াতে কমেছে দাম বলছেন ব্যবসায়ীরা। দাম কমাতে খুশি সাধারণ ক্রেতারা। সোমবার (১৫ নভেম্বর) হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

পেঁয়াজ এবং কাঁচা মরিচ কিনতে আসা ক্রেতারা জানান, গত সপ্তাহে পেঁয়াজ এবং কাঁচা মরিচের দাম অনেকটাই বেশি ছিল। এখন কিছুটা দাম কমেছে। তবে কাঁচা মরিচ ৫০ টাকার নিচে এবং পেঁয়াজ ২০ টাকার মধ্যে থাকলে সাধারণ ক্রেতাদের জন্য সুবিধা হতো। সেই সঙ্গে বাজার মনিটরিং এর দাবিও জানান তারা।

স্থানীয় বাজারের পেঁয়াজ বিক্রেতা কয়েকজন  জানান, গত সপ্তাহে পেঁয়াজের আমদানি কম হওয়াতে দাম বৃদ্ধি ছিল। বর্তমানে চলতি সপ্তাহে আমদানি বৃদ্ধি পাওয়াতে কমতে শুরু করেছে দাম। সোমবার (১৫ নভেম্বর) হিলি পাইকারি বাজারে ভারতীয় পেঁয়াজ কেজি প্রতি ৩৫ থেকে ৩৬ টাকায় বিক্রি হচ্ছে। আমদানি বেশি হলে আরও দাম কমতে পারে বলেও জানান বিক্রেতারা।

এদিকে কাঁচা মরিচ বিক্রেতা কয়েকজন  জানান, দেশীয় বাজারে কাঁচা মরিচের সরবরাহ বৃদ্ধি এবং ভারত থেকে আমদানির অব্যাহত থাকায় কমতে শুরু করেছে দাম।

গত কয়েক দিনের ব্যবধানে ১০ টাকা কমে প্রতি কেজির কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৬০ টাকায়। দাম কমাতে ক্রেতার সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

হিলি কাস্টমসের তথ্য মতে, চলতি সপ্তাহের দুই কর্ম দিবসে ভারতীয় ৩১ ট্রাকে ৮৩২ মেট্রিটন পেঁয়াজ এবং ৪ ট্রাকে ৪২ মেট্রিক টন কাঁচা মরিচ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop