৬:৩৬ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • জাতীয় শোক দিবস উপলক্ষে বাকৃবিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা
ads
প্রকাশ : অগাস্ট ১৫, ২০২৩ ১২:১৬ অপরাহ্ন
জাতীয় শোক দিবস উপলক্ষে বাকৃবিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা
ক্যাম্পাস

দীন মোহাম্মদ দীনু: যথাযথ মর্যাদা এবং ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) জাতীয় শোক দিবস ২০২৩ পালিত হয়েছে। জাতীয় দিবস উদযাপন কমিটির আয়োজনে দিবসটি পালন উপলক্ষে মঙ্গলবার ১৫ আগস্ট (মঙ্গলবার) সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়। দিবসটি পালন উপলক্ষে সকাল ৮টায় বাকৃবি হ্যালিপ্যাড থেকে বঙ্গবন্ধু স্মৃতিচত্বর পর্যন্ত র‌্যালি শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী। এসময় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী বলেন, পৃথিবীর জঘন্যতম এই হত্যাকান্ডের নিন্দা জানানোর ভাষা আমার কাছে নেই। বর্বর পাকিস্তানিদের নির্মম হত্যাকান্ডের চেয়েও জঘন্যতম এ হত্যাকান্ড ঘটেছে আজকের এই দিনে। সারা বিশ্বের বাঙালি জাতি এই দিনটিকে ঘৃণাভরে স্মরণ করে। যার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না তাকে যখন হত্যা করা হয় তখন এর দায় শুধু কিছু পথভ্রষ্ট ব্যক্তির উপর নয় বরং সমগ্র জাতির উপরে পড়ে। তিনি আরোও বলেন, বঙ্গবন্ধু আকাশের মত। বঙ্গবন্ধুর সাথে কারো তুলনা চলে না। তিনি এতই উঁচু যে তাঁকে ধরা বা ছোঁয়া যায় না।
এ সময় তিনি বঙ্গবন্ধু ও তার পরিবারসহ ১৫ আগস্টে সকল শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। এ সময় জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি ও ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মোঃ হারুন-অর-রশিদ এর সভাপতিত্বে ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম এর সঞ্চালনায় জাতীয় দিবস উদযাপন কমিটি ও প্রক্টর কার্যালয়, ডিন কাউন্সিলের আহবায়ক, শিক্ষক সমিতি, অফিসার পরিষদ, প্রভোস্ট কাউন্সিলের আহবায়ক এবং বিভিন্ন হলের প্রভোস্টবৃন্দ, গণতান্ত্রিক শিক্ষক ফোরাম, মুক্তিযোদ্ধা সংসদ, নীল দল, বাংলাদেশ ছাত্রলীগ, মহিলা সংঘ, বাউরেস, আমরা মুক্তিযোদ্ধার সন্তান বাকৃবি প্রাতিষ্ঠানিক কমান্ড, কৃষিবিদ ইনস্টিটিউশন, বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ, সাংবাদিক সমিতি, তৃতীয় শ্রেণী কর্মচারী পরিষদ, কারিগরি কর্মচারী সমিতি ও চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতি, পিএইচডি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন, বিজ্ঞান সংঘ, ডিবেটিং সংঘ, সাহিত্য সংঘ, উইমেন্স সাইক্লিং ক্লাব, ওয়ান বাংলাদেশ, কৃষি বিশ্ববিদ্যালয় হাই স্কুল, কে.বি. সরকারী প্রাথমিক বিদ্যালয়, মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যালয়, শিশু নিকেতন, শিশু বাগ, মর্নিং সান কিন্ডার গার্ডেনসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, পেশাজীবী ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীরা পুষ্পস্তবক অর্পণ করেন।
এসময় আরোও বক্তব্য রাখেন, ডিন কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. মোঃ আবুল মনসুর, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আসলাম আলী এবং প্রক্টর প্রফেসর ড. মোঃ আজহারুল ইসলাম। এছাড়া জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন কর্তৃক দোয়া ও মিলাদ মাহফিল, দুস্থদের মাঝে খাবার বিতরণসহ বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়েছে।
শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop