১:২৭ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বাকৃবিতে ডেঙ্গু প্রতিরোধকল্পে সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে র‍্যালি ও সেমিনার অনুষ্ঠিত
ads
প্রকাশ : অগাস্ট ১৪, ২০২৩ ৩:২৮ অপরাহ্ন
বাকৃবিতে ডেঙ্গু প্রতিরোধকল্পে সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে র‍্যালি ও সেমিনার অনুষ্ঠিত
ক্যাম্পাস

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ডেঙ্গু প্রতিরোধ কমিটির আয়োজনে ১৪ আগস্ট (সোমবার) সকাল সাড়ে ১১টায় ডেঙ্গু প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধি, এডিস মশা নিয়ন্ত্রণ ও পরিচ্ছন্নতা অভিযান উপলক্ষে র‌্যালি ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। র‌্যালিটি বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে প্রধান সড়ক অতিক্রম করে শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে শেষ হয় এবং পরে ১২টায় শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে সেমিনার অনুষ্ঠিত হয়।
ডেঙ্গু প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ মনিরুজ্জামান এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস-চ্যান্সেলরের দায়িত্বপ্রাপ্ত এবং কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মঞ্জুরুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মোঃ হারুন-অর-রশিদ।


সেমিনারে প্রফেসর ড. মোঃ মঞ্জুরুল আলম বলেন, ডেঙ্গু প্রতিরোধের প্রধান উপায় হচ্ছে মানসিক সচেতনতা, ডেঙ্গু প্রতিরোধের বৈজ্ঞানিক উপায়গুলো রক্ষা করা এবং নিজ আশেপাশের পরিবেশের রক্ষা করা। ছাত্র নেতৃবৃন্দ নিজ হলসমূহ, ডিন মহোদয় এবং বিভাগীয় প্রধানগণ নিজ বিভাগ এবং রেজিস্টার মহোদয় নিজ আওতাধীন অফিস সমূহসহ প্রতিটি ব্যক্তি নিজ বাড়িঘর এবং আশেপাশের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্নতা রেখে ডেঙ্গু প্রতিরোধমূলক সচেতনতা বৃদ্ধি করতে হবে। জলবায়ু পরিবর্তনের সাথে নিজেদের সচেতনতা বৃদ্ধি করে নিজেদেরকে রক্ষা করতে হবে।
বায়োটেকনোলজি বিভাগের প্রফেসর ড. মোঃ শহিদুল ইসলাম এর সঞ্চালনায় সেমিনারে শুভেচ্ছা বক্তব্য রাখেন ডিন কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. মোঃ আবুল মনসুর এবং স্বাগত বক্তব্য রাখেন ডেঙ্গু প্রতিরোধ কমিটির সদস্য-সচিব ডাঃ মোঃ শাহাদাৎ হোসেন। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্যারাসাইটোলজি বিভাগের প্রফেসর ড. তাহসিন ফারজানা। এছাড়াও সেমিনারে ডেঙ্গু প্রতিরোধ বিষয়ে মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ মোঃ অলিউল্লাহ, প্যারাসাইটোলজি বিভাগের প্রফেসর ড. মোঃ সহিদুজ্জামান, কীটতত্ত্ব বিভাগের প্রফেসর ড. গোপাল দাস, কীটতত্ত্ব বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ তোফাজ্জল হোসেন, ছাত্রলীগের সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদ, চীফ মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডাঃ মোঃ সাঈদুর রহমান।
‘ডেঙ্গুকে নয় ভয়, সচেতনতা করবে জয়’ এই স্লোগানকে সামনে রেখে আয়োজিত এ র‌্যালি ও সেমিনারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ে অবস্থিত স্কুল এবং কলেজের শিক্ষক ছাত্র-ছাত্রীবৃন্দ অংশগ্রহণ করেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop