১১:৩৮ পূর্বাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • এসআরডিআই এর কর্মকর্তাদের বিভাগীয় প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠিত
ads
প্রকাশ : মার্চ ৭, ২০২৪ ৭:৪৬ অপরাহ্ন
এসআরডিআই এর কর্মকর্তাদের বিভাগীয় প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠিত
কৃষি বিভাগ

 

মাটির স্বাস্থ্য রক্ষায় সর্বদা নিবেদিত মৃত্তিকা বিজ্ঞানীদের এক মাসব্যাপী বিভাগীয় প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়েছে মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউটের প্রধান কার্যালয়ের সম্মেলনকক্ষে। গত ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া প্রশিক্ষণটি সফলভাবে সম্পন্ন হয়েছে। সমাপনী অনুষ্ঠানে এনালাইটিক্যাল সার্ভিসেস উইং এর বৈজ্ঞানিক কর্মকর্তাদের সনদপত্র বিতরণের মাধ্যমে শেষ হয়।

উক্ত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব ড ড. মো: বক্তীয়ার হোসেন, সদস্য পরিচালক, প্রাকৃতিক সম্পদ ব্যবস্থাপনা বিভাগ, বিএআরসি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব ড. বেগম সামিয়া সুলতানা, পরিচালক ফিল্ড সার্ভিসেস উইং, ড. মো. আব্দুর রউফ, পরিচালক এনালাইটিক্যাল সার্ভিসেস উইং, এসআরডিআই। আরও উপস্থিত ছিলেন মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউটের সিএসও, পিএসও,এসএসওসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ। প্রশিক্ষণের কোর্স কোর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন জনাব মোহাম্মদ মনিরুজ্জামান, পিএসও, ট্রেনিং ডিভিশন, সহকারী কোর্স কোর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন জনাব ড. মো লুৎফর রহমান ও রশিদুন্নাহার, ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা, এসআরডিআই।

মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউটের মহাপরিচালক জনাব মো. জালাল উদ্দীনের সভাপতিত্বে উক্ত সমাপনী অনুষ্ঠানে ২৫ জন প্রশিক্ষণার্থীর মাঝে সনদপত্র বিতরণ করা হয়। প্রধান অতিথি কর্মকর্তাদের উক্ত মাসব্যাপী প্রশিক্ষণ থেকে লব্ধ জ্ঞান দেশের ও কৃষকের সেবায় কাজে লাগানোর আহবান জানান। কৃষির ভিত্তি ই হলো মাটি। তাই মাটির স্বাস্থ্য রক্ষায় নতুন নতুন গবেষণা ও মাটির উপাদানের রাসায়নিক বিশ্লেষণে কোয়ালিটি নিশ্চিতের উপর গুরুত্ব আরোপ করেন।

মহাপরিচালক মো. জালাল উদ্দীন সভাপতির বক্তব্যে বৈজ্ঞানিক কর্মকর্তাদের উক্ত প্রশিক্ষণ থেকে লব্ধ জ্ঞান ল্যাবরেটরি এবং ফিল্ড কার্যক্রমে ভালভাবে কাজে লাগানো এবং মাটির স্বাস্থ্য রক্ষায় সচেতনতা বাড়ানোর জন্য সবাইকে এগিয়ে আসার আহবান জানান। উল্লেখ্য মাসব্যাপী বিভাগীয় প্রশিক্ষণে প্রশিক্ষণার্থীরা ফিল্ড এটাচমেন্ট ও ব্যাবহারিক সয়েল ল্যাবের রাসায়নিক বিশ্লেষণের কাজ, গবেষণা সম্পর্কে হাতেকলমে শিখতে পেরেছেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop