২:৩৮ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ঝড়-শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত লালমনিরহাটের পাঁচ উপজেলা
ads
প্রকাশ : ফেব্রুয়ারী ২৬, ২০২২ ১২:০৭ অপরাহ্ন
ঝড়-শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত লালমনিরহাটের পাঁচ উপজেলা
কৃষি বিভাগ

লালমনিরহাটের সদর সহ চারটি উপজেলার ওপর দিয়ে বয়ে যাওয়া ঝড় ও শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে সদর উপজেলা, আদিতমারী, কালীগঞ্জ, হাতীবান্ধা ও পাটগ্রামের ওপর দিয়ে এই ঝড় ও শিলাবৃষ্টি বয়ে গেছে।  ঝড় ও শিলাবৃষ্টিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে তিস্তাপারের চরাঞ্চলগুলো।

হঠাৎ বয়ে যাওয়া এই ঝড়ে ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ছাড়া উপড়ে গেছে গাছপালা, বিদ্যুতের খুঁটি। ধান ও ভুট্টা গাছগুলো নুয়ে পড়েছে

স্থানীয়রা জানান, শুক্রবার বিকেল থেকে হঠাৎ করে আকাশ মেঘাচ্ছন্ন হয়ে পড়ে, কিছুক্ষণের মধ্যেই দমকা হাওয়াসহ শিলা বৃষ্টি শুরু হয়।ঝরে গাছপালা পড়ে মুহুর্তের মধ্যেই বাড়িঘর ভেঙ্গে যায়। ঘর বাড়ি রক্ষা করতে গিয়ে  ১৫/২০ জন মানুষ আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

কৃষকরা জানান, হঠাৎ এই ঝড় ও শিলাবৃষ্টিতে ধান, ভুট্টা,তামাক সহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতি কিভাবে কাটিয়ে উঠবেন ভেবে দিশেহারা হয়ে পড়েছেন কৃষকরা।

সদর উপজেলা সহ আদিতমারী, কালীগঞ্জ, হাতীবান্ধা ও পাটগ্রামে শিলাবৃষ্টির পরিমাণ বেশি হওয়ায় ফসলের ক্ষতির পরিমাণও বেশি বলে আশঙ্কা করছেন কৃষকরা।

লালমনিরহাট কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ পরিচালক শামীম আশরাফ বলেন, ঝড় ও শিলাবৃষ্টিতে ফসলের ক্ষতির আশঙ্কা রয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা করে ত্রাণ সহায়তা করা হবে। একই সাথে কৃষকরা যেন ক্ষতির মুখে না পড়েন, সেদিকে লক্ষ্য রেখে কৃষি সম্প্রসারণ এর কর্মকর্তারা মাঠ পর্যায়ের কাজ করবে।

 

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop