৭:০২ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • বাকৃবি’তে নানা আয়োজনে ৬২তম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা দিবস উদযাপিত
ads
প্রকাশ : অগাস্ট ১৮, ২০২২ ৩:১০ অপরাহ্ন
বাকৃবি’তে নানা আয়োজনে ৬২তম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা দিবস উদযাপিত
ক্যাম্পাস

দীন মোহাম্মদ দীনু: আজ বৃহস্পতিবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে ৬২তম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা দিবস পালিত হয়েছে।
দিবসটি উদযাপনের শুরুতেই বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করেন মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন ছাত্রবিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. খান মোঃ সাইফুল ইসলাম এবং রেজিস্ট্রার মোঃ ছাইফুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এম. এ. ছালাম, প্রোক্টর প্রফেসর ড. মুহাম্মদ মহির উদ্দীন। পরবর্তীতে র‌্যালি, কবুতর অবমুক্তকরণ, বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে পুষ্পস্তবক অর্পণ, বৃক্ষরাপণ ও গাছের চারা বিতরণ, বিশ্ববিদ্যালয় সংলগ্ন ব্রহ্মপুত্র নদীতে মাছের পোনা অবমুক্ত করণ এবং বিশ্ববিদ্যালয়ের সকল মসজিদ/উপাসনালয়ে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নও সমৃদ্ধি কামনা করে মোনাজাত/প্রর্থনাসহ বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়।

ছাত্রবিষয়ক উপদেষ্টা এবং বিশ্ববিদ্যালয় দিবস বাস্তবায়ন কমিটির সভাপতি প্রফেসর ড. খান মোঃ সাইফুল ইসলাম এর সভাপতিত্বে ও বিশ্ববিদ্যালয় দিবস বাস্তবায়ন কমিটির সদস্য সচিব কৃষিবিদ ড. মোঃ জহিরুল আলম এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান বলেন, আজ ১৮ আগস্ট বিশ্ববিদ্যালয় দিবসে শ্রদ্ধাভরে স্মরণ করি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যিনি ১৯৭৩ সালের ১৩ ফেব্রুয়ারি কৃষিবিদদের প্রথম শ্রেণীর মর্যাদা দিয়ে কৃষি শিক্ষার চলার পথ অনেক অগ্রগামী করেছেন। ১৯৭৫ এর ১৫ আগস্ট আমরা বঙ্গবন্ধুকে হারিয়েছি। পরে অনেকটা সময় কৃষিশিক্ষা অবহেলাতেই কেটে গেছে। ১৯৯৬ সালে জাতির পিতার যোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা মাননীয় প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করার পর জাতির পিতার স্বপ্নকে আবার জাগিয়ে তোলেন এবং সেলক্ষ্যে কাজ করে গেছেন। ২০০৮ সালে তিনি আবার প্রধানমন্ত্রীর দায়িত্বভার গ্রহণ করার পর কৃষি শিক্ষার বিভিন্ন পর্যায়ের গবেষণার মাধ্যমে আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা পেয়েছি। আজ কৃষিক্ষেত্রে বৈষ্যয়িক উন্নয়ন ঘটাতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। বাকৃবিও সকলকে নিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে বঙ্গবন্ধুর চেতনা বাস্তবায়নের এই লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ আবুল মনসুর, উচ্চশিক্ষা ও গবেষণা কমিটির সদস্য সচিব ও কো-অর্ডিনেটর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এম. এ. ছালাম, রেজিস্ট্রার মোঃ ছাইফুল ইসলাম, প্রোক্টর প্রফেসর ড. মুহাম্মদ মহির উদ্দীন, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট এর পরিচালক ড. আনিসুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. শহিদুল ইসলাম, গণতান্ত্রিক শিক্ষক ফোরাম, প্রভোস্ট কাউন্সিল, বাকৃবি অফিসার পরিষদের সভাপতি মোঃ খায়রুল আলম (নান্নু), বাংলাদেশ ছাত্রলীগ, বাকৃবি শাখার সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদ এবং সাধারণ সম্পাদক মোঃ মেহেদী হাসান, কর্মচারী পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক, কারিগরি সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং চতুর্থ শ্রেণীর সভাপতি ও সাধারণ সম্পাদকসহ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থীবৃন্দ।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop