৩:১৫ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ​মাছের সাথে এ কেমন শত্রুতা?
ads
প্রকাশ : ডিসেম্বর ১১, ২০২১ ৩:৫৯ অপরাহ্ন
​মাছের সাথে এ কেমন শত্রুতা?
মৎস্য

মাছের ঘেরের মালিক গত ৮দিন ধরে একটি মামলায় গ্রেফতার হয়ে জেলহাজতে আছেন। এই সুযোগে প্রতিপক্ষরা গভীর রাতে তার একটি মাছের ঘেরে বিষ প্রয়োগ করে সব মাছ মেরে ফেলেছেন। এঘটনায় ওই ঘেরের প্রায় ৪লাখ টাকার মাছ মারাগেছে দাবি ক্ষতিগ্রস্থ্য পরিবারের। তাদের অভিযোগ শত্রুতা মানুষের সাথে মাছের সাথে এ কেমন শত্রুতা?

ঘটনাটে ঘটেছে আজ শনিবার সকালে বরগুনার বামনা উপজেলার উত্তর খোলপটুয়া গ্রামে। ওই মাছের ঘেরের মালিক মো. আল-মামুন ফেরদৌস।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, সকালে মাছ মারা যাওয়ার খবর পেয়ে পরিবারের লোকজন সেচযন্ত্র দিয়ে ঘের এর পানি সেচ করছেন। একে একে ছোটবড় সব মারা যাওয়া মাছ ঘেরের পাড়ে সাজিয়ে রাখছেন। এলাকাবাসীরা সবাই ভীড় করছেন সেই মারা যাওয়া মাছ গুলো দেখতে কিংবা স্বল্প দামে কিনে নিতে।

পরিবার সূত্রে জানাগেছে, একটি মামলায় ঘের মালিক মো. আল মামুন ফেরদৌস বর্তমানে বরগুনা জেল আজতে রয়েছেন। ওই মামলার বাদী পক্ষ এই সুযোগে মাছের ঘেরে বিষ প্রয়োগ করে সব মাছ মেরে ফেলেছে। ঘেরে প্রায় ৪ লাখ টাকার মাছ ছিলো বলে তারা জানায়।

ঘের মালিকের স্ত্রী মোসা. পারভীন আক্তার মুন্নি বলেন, আমার স্বামীকে প্রতিবেশী ফারুক মল্লিক গং এরা একটি সাজানো মিথ্যা মামলা দিয়ে আমার স্বামীকে জেলে পাঠিয়ে তার মাছের ঘেরে বিষ দিয়েছে। আমি এই ঘটনার বিচার চাই। শত্রুতা আমাদের সাথে মাছ গুলো কেন মেরে ফেলা হলো।

উপজেলা মৎস্য কর্মকর্তা তপন কুমার বেপারী বলেন, আমি ঘটনাটি শুনে আমার এক কর্মচারীকে ঘটনাস্থলে পাঠিয়েছি। তিনি আমাকে জানিয়েছেন ঘেরে বিষ প্রয়োগের ফলে মাছ গুলো মারা গেছে।

এ ব্যাপারে বামনা থানার আবুল হোসেন শরিফ বলেন, আমি ঘটনাটি শুনেছি। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তদন্ত করে আসছে। ক্ষতিগ্রস্ত পরিবার অভিযোগ দিলে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop