৬:০১ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • হল্যান্ডকে ‘বাংলাদেশ ডে’ পালনের অনুরোধ
ads
প্রকাশ : মে ১৭, ২০২১ ১:০৫ অপরাহ্ন
হল্যান্ডকে ‘বাংলাদেশ ডে’ পালনের অনুরোধ
কৃষি বিভাগ

ডেস্ক রিপোর্ট: আগামী বছর হল্যান্ডের সাথে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্ণ হবে। এ উপলক্ষে হল্যান্ডে অনুষ্ঠিত হবে ‘৭ম আন্তর্জাতিক হর্টিকালচার এক্সিবিশন’। এ প্রদর্শনীতে দেশের কৃষিপণ্য ও সম্ভাবনাকে তুলে ধরতে ‘বাংলাদেশ ডে’ পালনের জন্য হল্যান্ডকে  অনুরোধ জানাবে কৃষি মন্ত্রণালয়।

রোববার (১৬ মে) কৃষি মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এক্সিবিশনে কৃষিতে বাংলাদেশের অভূতপূর্ব সাফল্য, এ দেশের কৃষিপণ্য ও সম্ভাবনাকে তুলে ধরতে ‘বাংলাদেশ ডে’ পালনের অনুরোধ জানানো হবে।

সূত্র জানায়, ঈদের ছুটি শেষে সচিবালয়ে সকাল থেকেই অফিস করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। অফিসে নিয়মিত কাজ সম্পাদনের পাশাপাশি তিনি সারা দেশের বোরো ধানসহ অন্যান্য ফসলের পরিস্থিতির খোঁজখবর নিয়েছেন। এ বিষয়ে তিনি সংস্থাপ্রধান ও মাঠ পর্যায়ের অনেক কর্মকর্তাদের সাথে ফোনে কথা বলেছেন।

কৃষিমন্ত্রী বলেন, খাদ্য উৎপাদন অব্যাহত রাখা এবং তা আরও বাড়াতে আমাদের সব পর্যায়ের কর্মকর্তা ও কর্মীরা করোনাকালে জীবনের ঝুঁকি নিয়েও সম্মুখসারির যোদ্ধাদের মতো কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। স্বাস্থ্যবিধি মেনে এ ধারা অব্যাহত রাখা ও আরও গতিশীল করার জন্য সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদেরকে আহ্বান জানান মন্ত্রী।

এ সময় কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মেসবাহুল ইসলাম এবং ঊর্ধ্বতন কর্মকর্তারাও অফিস করেছেন।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop