৬:৪২ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • মধু ও মৌমাছি বিষয়ক জাতীয় সম্মেলন:
ads
প্রকাশ : নভেম্বর ৩, ২০২১ ৯:৪০ পূর্বাহ্ন
মধু ও মৌমাছি বিষয়ক জাতীয় সম্মেলন:
কৃষি বিভাগ

সঠিক পদ্ধতিতে মধু আহরণ, সংগ্রহ ও বাজারতকরণ নিয়ে দ্বিতীয় জাতীয় সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে ‘মৌমাছি ও মধু’ সংগঠন। শুক্রবার (৫ নভেম্বর) রাজধানীর মিরপুর ডিওএইচএস পোপাইস প্লাস কনভেনশন হলে দুপুর ৩টায় অনুষ্ঠিত হবে এই সম্মেলন।

মধু বিষয়ক জাতীয় এ সম্মেলনে সরকারের সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাবৃন্দ, দেশের প্রথিতযশা মৌ গবেষক, লেখকসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। তাছাড়া মধু বিষয়ক গবেষণাধর্মী বিশেষায়িত ম্যাগাজিনের প্রথম সংখ্যার মোড়ক উম্মোচন করা হবে।

জাতীয় এ সম্মেলনে মধু সংশ্লিষ্ট চাষি, গবেষক, ব্যবসায়ী ও ভোক্তাদের আসল মধু চেনার উপায়, সঠিক পদ্ধতিতে মধু সংগ্রহ ও বাজারজাতকরণ সম্পর্কে আলোকপাত করা হবে। মানসম্পন্ন পণ্য বাজারজাত করে সরকারের রাজস্ব সংগ্রহ নিশ্চিত করতে ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্স, ট্রেড মার্ক, বিএসটিআই, লাইসেন্স ও এর হালনাগাদ বিষয়ে প্রয়োজনীয় তথ্য সরবরাহ করা হবে।

মৌমাছি ও মধু সংক্রান্ত বিভিন্ন গবেষণা ও তথ্য তুলে ধরতে ২০১৯ সালে ‘মৌমাছি ও মধু’ সংগঠন প্রতিষ্ঠিত হয়। প্রায় সাত হাজার সদস্যের এ গ্রুপটি অনলাইন প্লাটফর্মের পাশাপাশি অফলাইনেও সক্রিয় ভূমিকা পালন করছে। প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি মৌমাছি ও মধু বিষয়ক প্রচলিত ভুল ধারণা দূর করার পাশাপাশি সংশ্লিষ্ট সবার মধ্যে নিবিড় সম্পর্ক গড়ে তুলতে বিভিন্ন সভা, সেমিনার, ওয়েবিনার ও জাতীয় সম্মেলনের আয়োজন করে আসছে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop