৫:০২ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • চট্টগ্রামে ৩৯ মণ সামুদ্রিক মাছসহ ট্রাক জব্দ
ads
প্রকাশ : জুলাই ৭, ২০২১ ২:৫৫ অপরাহ্ন
চট্টগ্রামে ৩৯ মণ সামুদ্রিক মাছসহ ট্রাক জব্দ
মৎস্য

সামুদ্রিক মাছের প্রজনন ও সংরক্ষণের কারণে ৬৫ দিনের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা চলেছে। কিন্তু এই নিষেধাজ্ঞা অমান্য করে বঙ্গোপসাগরে মাছ ধরে বিক্রির সময় ৩৯ মণ সামুদ্রিক মাছসহ একটি ট্রাক জব্দ করা হয়েছে। এ ঘটনায় ট্রাক চালকের দুই হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত ।

মঙ্গলবার ভোরে আনোয়ারা উপজেলার গহিরা উঠান মাঝির ঘাট এলাকা থেকে ট্রাকটি জব্দ করে উপজেলা মৎস্য বিভাগ। উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. রাশিদুল হকের নেতৃত্বে সাঙ্গু কোস্টগার্ডের সহযোগিতায় এ অভিযান চালানো হয়।

এ সময় ওই ট্রাক থেকে বিভিন্ন ধরনের ৩৯ মণ সামুদ্রিক মাছ জব্দ করা হয়। পরে মাছগুলো উপজেলার ২৮টি এতিমখানায় বিতরণ করা হয়েছে।

মৎস্য কর্মকর্তা রাশিদুল হক জানান, ২০ মে থেকে ২৩ জুলাই সামুদ্রিক মাছের প্রজনন ও সংরক্ষণের কারণে ৬৫ দিনের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা জারি করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে সাগরে মাছ ধরে ঘাটে বিক্রি করছিলেন জেলেরা। ব্যবসায়ীরা ট্রাকভর্তি মাছ নিয়ে ফেরার সময় ওই ট্রাকটি জব্দ করা হয়। পরে উপজেলার ২৮টি এতিমখানায় মাছগুলো বিতরণ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জব্দ করা ট্রাকের চালককে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এগ্রিভিউ/এসএমএ

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop