৫:০৯ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ডিম দিবস পালিত
ads
প্রকাশ : অক্টোবর ১০, ২০২১ ৯:২৭ অপরাহ্ন
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ডিম দিবস পালিত
পোলট্রি

নানা আয়োজনের মধ্য দিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) পালিত হলো বিশ্ব ডিম দিবস। পোল্ট্রি বিজ্ঞান বিভাগের উদ্যোগে এই ডিম দিবস পালিত হয়েছে বলে জানিয়েছে জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।

সকালে পোল্ট্রি বিজ্ঞান বিভাগ থেকে সফিক রফিক সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বালুচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের ডিম বিতরণ করা হয়। শিশুরা ডিম পেয়ে খুব উচ্ছ্বাস প্রকাশ করে। দুপুর তিনটায় শুরু হয় বিশেষ আলোচনা সভা ও সেমিনার। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিকৃবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার।

স্বাগত বক্তব্য রাখেন পোল্ট্রি বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এ.এস.এম. মাহবুব, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডাঃ অমেলেন্দু ঘোষ, পরিচালক, প্রাণিসম্পদ অধিদপ্তর। আরো বক্তব্য রাখেন ওয়েস্ট্রার পোল্ট্রি এন্ড ফিসারিজ লিমিটেডের পরিচালক মোঃ এমদাদুল হক, সিলেট জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ রুস্তম আলী, বিশ্ব ডিম দিবস উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. শাহ আহমেদ বেলাল প্রমুখ।

ডিম দিবসের গুরুত্ব ও তাৎপর্যের পাশাপাশি ডিম খাওয়ার উপকারিতা বিষয়ে ২টি প্রবন্ধ উপস্থাপন করা হয়। প্রবন্ধ দুটি উপস্থাপন করেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের পোল্ট্রি বিজ্ঞান বিভাগের সহকারী প্রফেসর ড. মাকসুদা বেগম এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের পোল্ট্রি বিজ্ঞান বিভাগের সহকারী প্রফেসর মোঃ কামরুল হাসান।

পুরো অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. এম. রাশেদ হাসনাত। বক্তারা ডিমের সাদা অংশের পাশাপাশি ডিমের হলুদ কুসুম খাওয়ার উপর গুরুত্ব আরোপ করেন। প্রতিদিন একটি ডিম খাওয়ার বিষয়ে সকলকে পরামর্শ দেন। উল্লেখ্য এবছর ডিম দিবসের প্রতিপাদ্য ছিলো, “প্রতিদিন ডিম খাই, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াই”।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop