৩:১৭ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • এক জালে চার লাখ টাকার মাছ, লাখপতি জেলে
ads
প্রকাশ : ফেব্রুয়ারী ২৫, ২০২১ ৯:৫২ পূর্বাহ্ন
এক জালে চার লাখ টাকার মাছ, লাখপতি জেলে
মৎস্য

বন বিভাগের পাস নিয়ে বনের ভেতর গয়সা নৌকা নিয়ে জাল পেতে মাছ ধরা জেলে আব্দুর রহিমের বহু বছরের পেশা। বাড়ি সাতক্ষীরা ঝেরার শ্যামনগরের গাবুরা ইউনিয়নে। তিনি মাছ ধরেন সুন্দরবনের ভেতরের বিভিন্ন নদীতে। ভাগ্যের চাকা ঘুরতে যে জায়গামতো একবার জাল ফেলাই যথেষ্ট! সেই ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার বিকেলে। মালঞ্চ নদীতে একবার জাল ফেলে লাখপতি হয়ে গেছেন তিনি।

আব্দুর রহিম বলেন, আমি বহুদিন ধরে সুন্দরবনের বিভিন্ন নদীতে জাল পেতে মাছ ধরে আসছি। এবারও বনবিভাগের কাছ থেকে পাস নিয়ে কয়েকবার সুন্দরবন গিয়েছি। কিন্তু, সেইভাবে মাছ পাইনি। তবে এবার আল্লাহ আমার কপাল খুলে দিয়েছেন। আমার জালে এত মাছ কোনোদিন আটকা পড়েনি। আমি ৮ থেকে ৯ কেজি ওজনের শখানেক মাছ একবারে পেয়েছি।

বুধবার সকালে আব্দুর রহিম তার মাছগুলো নিয়ে আসেন বুড়িগোয়ালিনী ইউনিয়নের কলবাড়ী মৎস্য বাজারে। এখানে গাবুরা ফিশ আড়তের মালিক মাছগুলো কিনে নেন।

আড়তের ম্যানেজার জানান, এগুলো ছিল বড় সাইজের মেদ মাছ। প্রতিটি মাছের ওজন ছিল ৮ থেকে ৯ কেজি। মাছগুলো ৫০০ টাকা কেজি দরে বিক্রি করা হয়েছে।চার লাখ সাত হাজার টাকা জেলে আব্দুর রহিম মাছগুলোর দাম হিসেবে পেয়েছেন বলেও তিনি জানান।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop