২:২৬ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • পেঁয়াজের ভালো দাম পাওয়ায় খুশি মেহেরপুরের কৃষকেরা
ads
প্রকাশ : মার্চ ১৪, ২০২২ ১:১০ অপরাহ্ন
পেঁয়াজের ভালো দাম পাওয়ায় খুশি মেহেরপুরের কৃষকেরা
এগ্রিবিজনেস

মেহেরপুর জেলায় এবার পেঁয়াজের উৎপাদন কম হলেও আশানুরূপ দাম পাওয়ায় খুশি চাষিরা। ভারত থেকে পেঁয়াজ আমদানি বৃদ্ধি পাওয়ায়, আগামীতে দেশি পেঁয়াজের দাম কমে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।এতে শঙ্কা দেখা দিয়েছে স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে।

মেহেরপুর জেলা কৃষি কর্মকর্তারা বলেছেন, অচিরেই তারা দেশি পেঁয়াজ বিক্রি করে ভাল দাম পাবেন। পেঁয়াজের ভরা মৌসুম থাকায় মেহেরপুরের পেঁয়াজ চাষিরা, পেঁয়াজ উত্তোলনে বর্তমানে ব্যস্ত সময় পার করছেন।

কৃষকেরা জানালেন, ডিজেলের দাম বৃদ্ধি পাওয়ায় চলতি মৌসুমে তারা আশানুরূপ সেচ দিতে পারেননি। এছাড়া সারের মূল্য বৃদ্ধি ও বৈরী আবহাওয়ার কারণে এবার পেঁয়াজের উৎপাদন কম হয়েছে।তবে পেঁয়াজের বাজারদর ভালো পাওয়ায় খুশি তারা।

ভারত থেকে পেঁয়াজ আমদানি বৃদ্ধি পাওয়ায় স্থানীয় ব্যবসায়ী ও চাষীদের মধ্যে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। বর্তমানে সোনা মসজিদ ও ভোমরা স্থলবন্দর দিয়ে ভারত থেকে প্রতিদিন আমদানিকৃত পেঁয়াজের চালান আসছে। এতে স্থানীয় বাজারে দেশী পেঁয়াজের দাম দিন দিন কমে যাচ্ছে। ফলে আগামীতে লোকসানের মুখে পড়ার আশঙ্কা করছেন মেহেরপুরের পেঁয়াজ চাষী ও ব্যবসায়ীরা।

মেহেরপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক স্বপন কুমার খাঁ বলেন, পেঁয়াজ চাষিও ব্যবসায়ীদের শংকার কিছু নেই। আমদানি অব্যাহত থাকলেও পেঁয়াজের বাজারদর ভালো যা আগামীতেও থাকবে।

মেহেরপুর জেলায় চলতি মৌসুমে ৩০৫০ হেক্টর জমিতে পেঁয়াজের আবাদ হয়েছে, যা থেকে ৫৫ হাজার মেট্রিক টন পেঁয়াজ উৎপাদনের সম্ভাবনা রয়েছে।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop