৫:১৮ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • ভোজ্যতেলের সরবরাহ স্বাভাবিক, অস্থির পেঁয়াজের বাজার
ads
প্রকাশ : মে ১৬, ২০২২ ১:৩০ অপরাহ্ন
ভোজ্যতেলের সরবরাহ স্বাভাবিক, অস্থির পেঁয়াজের বাজার
এগ্রিবিজনেস

ভোজ্যতেলের পর এবার অস্থিরতা দেখা দিয়েছে পেঁয়াজের বাজারে। সপ্তাহের ব্যবধানে প্রকারভেদে পেঁয়াজের দাম কেজিতে ১৫ থেকে ২০ টাকা বেড়ে দেশি পেঁয়াজ খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকা করে। অন্যদিকে, ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকা করে। যা গত সপ্তাহের থেকে ১০-১৫ টাকা বেশি।

বিক্রেতারা জানালেন, ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ থাকায় বাজারে সরবরাহ কম। ফলে খুচরা বাজারে প্রকারভেদে প্রতি কেজি পেঁয়াজ ১০ থেকে ১৫ টাকা পর্যন্ত দাম বৃদ্ধি পেয়েছে।

বিভিন্ন ওযুহাতে বাজারে নিত্যপণ্যের দাম বাড়ছেই। কোনভাবেই স্বস্তি মিলছে না সাধারণ মানুষের। সরকারের পদক্ষেপে বাজারে ভোজ্য তেলের সরবরাহ এখন প্রায় স্বাভাবিক।

ক্রেতারা অভিযোগ করে বলেন, এভাবে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি পেলে তারা কিভাবে চলবেন। রাত পেরোলেই বিভিন্ন পণ্যের দাম বৃদ্ধি পাচ্ছে কিন্তু আমাদের আয় বাড়ছে না।

এদিকে, সরকারের নানা উদ্যোগ ও ভোক্তা অধিকারের তৎপরতায় বাজারে সয়াবিন তেলের সরবরাহ বেড়েছে। তবে দাম বাড়ানোর পরেই সরবরাহ স্বাভাবিক হয়েছে বলেও অভিযোগ করেন ক্রেতা-বিক্রেতা। সাধারণ মানুষের ভোগান্তি কমাতে নিয়মিত বাজার তদারকির দাবিও জানান তারা।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop