৩:২৮ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • দিনাজপুরের বীরগঞ্জে ফার্মা এন্ড ফার্ম’র খামারি সেমিনার অনুষ্ঠিত
ads
প্রকাশ : মার্চ ১, ২০২২ ১২:৩৫ অপরাহ্ন
দিনাজপুরের বীরগঞ্জে ফার্মা এন্ড ফার্ম’র খামারি সেমিনার অনুষ্ঠিত
প্রাণিসম্পদ

” আধুনিক পদ্ধতিতে গরু হৃষ্টপুষ্টকরন ও করনীয়” বিষয়ক ফার্মা এন্ড ফার্ম’র একটি খামারি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার দিনাজপুরের বীরগঞ্জে উক্ত খামারি সেমিনারটি অনুষ্ঠিত হয়। 

বিল্লাল হোসেন এর সভাপতিত্বে উক্ত খামারি সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ফার্মা এন্ড ফার্ম’র রিজিওনাল ম্যানেজার আশরাফুল হক বজলুএসময় তিনি অল্প সময়ে, অল্প পুজিতে আধুনিক পদ্ধতিতে গরু মোটাতাজাকরন করে কিভাবে অধিক লাভ করা যায় তা একটি মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন মাধ্যমে বিস্তারিত আলোচনা করেন। এসময় গরু নির্বাচন থেকে বাজারজাতকরণ পর্যন্ত বিভিন্ন ধাপগুলো আলোচনা করেন। এ সময় তিনি পরজীবি মুক্তকরন (Shitril, Vermishin Inj.), হজমশক্তি বৃদ্ধিকারক(Rumitop, Rumiguard, Shinora Bolus), প্রিবায়োটিকস (A-Max Xtra), প্রোবায়োটিক (Bio-Top), রুচিবর্ধক (SI Rufort), পুষ্টিগুণ(Toposol Inj), ভিটামিন(Si Multivita, B-Comp Inj.), এমাইনো আ্যাসিড(SI Multivita) সমৃদ্ধ ইত্যাদি প্রোডাক্টস নিয়ে আলোচনা করেন।

খামারিদের প্রশ্নোত্তর পর্বে ফার্মা এন্ড ফার্ম’র রিজিওনাল ম্যানেজার আশরাফুল হক বজলু ডেইরিতে দুধ উৎপাদন বৃদ্ধিতে কাচা ঘাস ও ব্যালেন্সড রেশনের পাশাপাশি ফার্মা এন্ড ফার্ম’র SI Milk more Bolus এবং Milk more powder ব্যবহার ও গুনগতমান সম্পূর্ণ প্রোডাক্ট ব্যবহারের পরামর্শ প্রদান করেন।

উক্ত খামারি সেমিনারটিতে আরো উপস্থিত ছিলেন এরিয়া ম্যানেজার, মার্কেটিং অফিসার ও খামারীবৃন্দ।

 

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop