১২:০৫ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • নাটোরে আম পাড়া কার্যক্রম শুরু
ads
প্রকাশ : মে ২১, ২০২১ ৫:১১ অপরাহ্ন
নাটোরে আম পাড়া কার্যক্রম শুরু
প্রাণ ও প্রকৃতি

নাটোর জেলায় রাসায়নিক পদার্থের অপব্যবহার রোধ করে পরিপক্ক ফল প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে ফল উৎপাদক ও ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করতে গাছ থেকে নিরাপদ আম সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে।

আজ শুক্রবার(২১ মে) সকাল দশটায় জেলার বাগাতিপাড়া উপজেলার শালাইনগর এলাকার একটি আম বাগানে কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।

আরো পড়ুন :  ‘আম অর্থনীতি’ বদলে দিচ্ছে রংপুরের মানুষের জীবন

আম বাগানে স্থানীয় আম উৎপাদক ও ব্যবসায়ীদের সমাবেশে জেলা প্রশাসক বলেন, করোনা ভাইরাস সংক্রমণ রোধ করতে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে সকলের বেশী করে শাক-সব্জি ও ফল খাওয়া উচিৎ। দেশীয় সুস্বাদু ফল আম এক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে। করোনা সংক্রমণ পরিস্থিতিতে ফল চাষীদের ফল সংগ্রহ এবং এর বিপনন ও পরিবহন কার্যক্রমে কোন প্রতিবন্ধকতা দেখা দিলে জেলা প্রশাসন তা নিরসন করবে। বিশেষ ট্রেন ও ডাকযোগে ব্যবসায়ীরা রাজধানীতে আম পাঠাতে পারবেন। ফলের আড়ত এবং বাগানগুলোতে প্রশাসনিক মনিটরিং ব্যবস্থা চলমান থাকবে বলে জেলা প্রশাসক উল্লেখ করেন।

আরো পড়ুন : নওগাঁয় শুরু হয়েছে আম পাড়া

কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক সুব্রত কুমার সরকার কৃষকবৃন্দের প্রতি ক্ষতিকর স্প্রে থেকে বিরত থাকা এবং ব্যাগিং পদ্ধতি অনুসরণে সমবেত কৃষকদের প্রতি অনুরোধ জানান।

বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল সমাবেশ প্রধানের দায়িত্ব পালন করেন। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাগাতিপাড়া উপজেলঅ পরিষদের চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম গকুল ও উপজেলা কৃষি অফিসার মমরেজ আলী।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop