৫:৫৭ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • চাঁদপুরে মাছ ধরা নিয়ে জেলেদের সাথে পুলিশের সংঘর্ষ, নিহত ১
ads
প্রকাশ : মার্চ ১৬, ২০২১ ৪:২৭ অপরাহ্ন
চাঁদপুরে মাছ ধরা নিয়ে জেলেদের সাথে পুলিশের সংঘর্ষ, নিহত ১
মৎস্য

মেঘনা নদীতে মৎস্য শিকারের উপর বর্তমানে একটি নিষেধাজ্ঞা কার্যকর থাকা সত্বেও সেখানে জাটকা বা ছোট আকারের ইলিশ শিকার করছিলো জেলেরা। আর তাতে বাঁধা দিতে পুলিশের সাথে জেলেদের সংঘর্ষ হয়। সংঘর্ষে মাসুদ নামে একজন জেলে নিহত হয়েছে।

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর এলাকায় মেঘনা নদীতে সোমবার রাতে এই সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত মাসুদ মিয়ার (২২) বাড়ি মুন্সীগঞ্জের কালিরচর এলাকায়।

পুলিশ বলছে, ওই এলাকার মেঘনা নদীতে মৎস্য শিকারের উপর বর্তমানে একটি নিষেধাজ্ঞা কার্যকর থাকা সত্বেও সেখানে জাটকা বা ছোট আকারের ইলিশ শিকার করছিলো জেলেরা, এমন খবর পাওয়ার পর নৌ পুলিশের একটি দল অভিযান চালায়।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন গণমাধ্যমকে জানান, অভিযুক্ত জেলেদের পুলিশ আটক করতে গেলে তারা পুলিশের ওপর পাল্টা আক্রমণ চালায়। এসময় সংঘর্ষ বেধে গেলে, এক পর্যায়ে পুলিশ গুলি চালায়।

তিনি আরো জানান ”আত্মরক্ষার্থে পুলিশ শটগানের গুলি ছুড়লে মাসুদ নামের একজনের পায়ে লাগে”, বলেন মি. হোসেন। আহত মাসুদকে ঢাকায় নিয়ে আসা হয় উন্নত চিকিৎসার জন্য এবং সেখানে আজ ভোরে তার মৃত্যু হয়।

এই ঘটনায় দুজন জেলেকে আটক করা হয়েছে বলে জানাচ্ছে পুলিশ। তাদের কাছ থেকে ২৫ কেজি জাটকা, ২ হাজার মিটার জাল ও ইঞ্জিনচালিত একটি নৌকা জব্দ করা হয়েছে।

স্থানীয় সংবাদদাতারা জানাচ্ছেন, দুটি নৌকায় মোট পাঁচজন জেলে সেখানে ছিল। এদের দুজনকে ধরতে পারেনি পুলিশ।

এ ব্যাপারে নিহত বা আটক হওয়া জেলেদের কারো বক্তব্য পাওয়া এখন পর্যন্ত সম্ভব হয়নি।

আরো পড়ুন: চাঁদপুরে চার মেট্রিক টন জাটকা জব্দ

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop