৫:৪৬ অপরাহ্ন

শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪
ads
ads
শিরোনাম
  • হোম
  • নানা আয়োজনে সিভাসু’তে পালিত হলো বিশ্বখাদ্য দিবস-২২
ads
প্রকাশ : অক্টোবর ১৬, ২০২২ ৭:৩৭ অপরাহ্ন
নানা আয়োজনে সিভাসু’তে পালিত হলো বিশ্বখাদ্য দিবস-২২
ক্যাম্পাস

নানা আয়োজনের মধ্য দিয়ে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু)তে পালিত হলো বিশ্ব খাদ্য দিবস ২০২২।

রবিবার(১৬ অক্টোবর) সকাল ১০টাশ সিভাসু’তে বের করা বর্ণাঢ্য শোভাযাত্রা। এতে শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) এই আয়োজন করা হয়।

এ বছর বিশ্ব খাদ্য দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘কাউকে পশ্চাতে রেখে নয়। ভালো উৎপাদনে উত্তম পুষ্টি, সুরক্ষিত পরিবেশ এবং উন্নত জীবন’।

দিবসটি উপলক্ষে সিভাসু’র ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদ কর্তৃক আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা, ফুড ফেস্টিভ্যাল, আলোচনাসভা, ফ্ল্যাস মব এবং কৃতী শিক্ষার্থীদের ডিন্স অ্যাওয়ার্ড প্রদান।

সকাল সাড়ে ১০টায় দিনব্যাপী ফুড ফেস্টিভ্যাল উদ্বোধনের পর সিভাসু অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় বিশ্ব খাদ্য দিবসের আলোচনাসভা ও ডিন্স অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান।

এতে চিফ পেট্রোন হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর), ঢাকার পরিচালক মো: হাবিবুর রহমান ভূঁইয়া। বিশেষ অতিথি ছিলেন ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন। সভাপতিত্ব করেন ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. মো: আশরাফ আলি বিশ্বাস।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন ফুড প্রসেসিং অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক শিরীন আক্তার।

এবার ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ৮ম ব্যাচের (সেশন ২০১৬-২০১৭) তিন কৃতী শিক্ষার্থীকে প্রদান করা হয় সম্মানজনক ডিন্স অ্যাওয়ার্ড। ডিন্স অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- মেহেরুন নেসা তুহিন (১ম স্থান), অর্পিতা চৌধুরী (২য় স্থান) এবং আফরা আনান (৩য় স্থান)।

আলোচনাসভা ও ডিন্স অ্যাওয়ার্ড প্রদানের পর অনুষ্ঠিত হয় ফ্ল্যাস মব।

শেয়ার করুন

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

ads

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ads

ফেসবুকে আমাদের দেখুন

ads

মুক্তমঞ্চ

scrolltop